অজিদের সব শর্তই মেনে নিয়েছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত : ২৪ জুন ২০২১

অস্ট্রেলিয়া ক্রিকেট দল আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসবে। এ সফরে টাইগারদের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। এ সফরে আসার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বেশ কিছু কঠিন শর্ত দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে অজিদের সব শর্তই মেনে নিয়েছে বিসিবি।

সফরকারীরা অস্ট্রেলিয়া যে শর্তগুলো দিয়েছিল তা হলো- বাংলাদেশে আসার পর বিমানবন্দরের ইমিগ্রেশনে এক দণ্ডও দেরি করবে না তারা। পাঁচ তারকা হোটেলে থাকার ব্যবস্থা করতে হবে। যেখানে প্রবেশাধিকার থাকবে সংরক্ষিত, বাইরে থেকে কেউ যেন প্রবেশ করতে না পারে। একই সঙ্গে করোনাকালে যাতায়াতের ঝুঁকি এড়াতে একই ভেন্যুতে সব ম্যাচ খেলতে হবে। সিরিজ চলাকালে গ্যালারি থাকবে দর্শক শূন্য। সফরকারীদের এসব দাবি মেনে নিয়েছে বিসিবি।

জানা গেছে, বাংলাদেশে আসার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে দেরি করতে হবে না অস্ট্রেলিয়ান ক্রিকেট দলকে। বহনকারী বিমানেই যেন সফরকারীরা ইমিগ্রেশন সম্পন্ন করতে পারেন সেই বন্দ্যোবস্ত করবে বিসিবি।

শুধু তাই নয়, সিরিজ খেলতে বাংলাদেশে যে টিম হোটেলে দলটি অবস্থান করবে তার পুরোটাই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নিয়ে আসা হবে। সফরকারীরা ছাড়া আর কোনো অতিথিই অবস্থান করতে পারবেন না। এমনকি স্টেডিয়ামেও নিছিদ্র বায়ো বাবলের ব্যবস্থা করা হবে। তাই সিরিজের ৫টি ম্যাচই একই ভেন্যুতেই আয়োজন করা হবে।

এছাড়া অস্ট্রেলিয়ার সঙ্গে নিয়মিত লড়াইয়ে নামা হয় না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। দুই দল সবশেষ মুখোমুখি হয়েছে ২০১৯ বিশ্বকাপে। ২০২০ সালে দ্বিপক্ষীয় সিরিজ থাকলেও সেটি ভেস্তে গেছে করোনা ভাইরাসের কারণে। অবশেষে এ বছর শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অজিরা।

রাজনীতি/এসকে

আপনার মতামত লিখুন :