আগে ছিলাম ছোট জেলে, এখন আছি বড় জেলেঃ প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ করোনাকালে গণভবনে কারাবন্দির মতো জীবন অতিবাহিত করছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সময়ের স্মৃতিচারণ করে তিনি বলেছেন, আওয়ামী লীগই আমার পরিবার। আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে দেখা করতে পারলে, কথা বলতে পারলে আমার মন ভালো হয়ে যায়।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদক মণ্ডলীর সভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি গণভবন থেকে ভিডিও কলে সভায় যুক্ত হন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, অনেকদিন পর সুযোগ পেলাম, অনেক বেশি বকবক করলাম। অনেক বেশি কথা বললাম। এখন আমি একা। কিন্তু জেলখানার মতোই আছি। সেটাই আমার দুঃখ।

তিনি হাসতে হাসতে বলেন, ২০০৭-২০০৮ এ ছিলাম ছোট জেলে, এখন আছি বড় জেলে। করোনা আমাদের এই পরিস্থিতি সৃষ্টি করেছে। যখনই সুযোগ পাব তখনই দলের নেতাকর্মীদের সঙ্গে দেখা করব, কথা বলব।

শেখ হাসিনা বলেন, যখনই সভা করবেন বা কথা বলবেন, আমাকে লিঙ্ক দেবেন। আমি যোগাযোগ করতে পারব।

প্রধানমন্ত্রী বলেন, আগামীতে করোনার আরো একটি ধাক্কা আসতে পারে। এ ব্যাপারে দলীয় নেতাকর্মী ও দেশবাসী সবাইকে সচেতন থাকতে হবে। আর সবার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় ছিল বলেই করোনায় বিশ্ব যখন বিপর্যস্ত, তখন আমরা আমাদের অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে পেরেছি।

শেখ হাসিনা বলেন, সবসময় বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে চলবেন। আর যারা সমালোচনা করেন তাদের আমি বলব, সমালোচনায় আমার আপত্তি নেই। কিন্তু একটু ভালো কাজ করলে সেটাতেও খুশি থাকেন। যেটুকু করেছি সেটুকুর কথাও একটু বলেন।

এ সময় তিনি সংগঠনকে শক্তিশালী করতে নির্দেশ দেন।

তার আগে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়। সভায় সূচনা বক্তব্য দেন তিনি।

সভায় আরো উপস্থিত ছিলেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল হোসেন, মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, অর্থ সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, স্বাস্থ্য সম্পাদক রোকেয়া সুলতানা, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here