আমিরাতে বাংলাদেশের উপযুক্ত পণ্য বাজারজাতের পরিকল্পনা

লুৎফুর রহমান, আরব আমিরাত: আমিরাতে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত আবু জাফর বলেছেন জাতির পিতা ১৯৭৪ সালে আরব আমিরাত সফর করে দু দেশের সম্পর্ক উন্নয়ন এবং বাংলাদেশির কল্যাণে বাংলাদেশ সমিতি প্রতিষ্ঠা করে গেছেন। তাঁর স্বপ্নের বাস্তবায়নে প্রবাসিদের অব্যাহত আন্তরিকতা প্রয়োজন। তিনি বাংলাদেশ সমিতি ফুজাইরাহ কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের ব্যক্তি জীবনে জাতির পিতার বলে যাওয়া কথাগুলো মানতে হবে। বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে আমাদের সম্ভাবনাগুলোকে কাজে লাগাতে হবে। এ সময় তিনি বাংলাদেশ থেকে উপযুক্ত পণ্য আমিরাতে বাজার করার পরিকল্পনাও জানান।

শুক্রবার সমিতি প্রাঙ্গনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী মাসুদুল হক। বায়ান্ন টিভির বার্তা সম্পাদক তিশা সেনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, বাংলাদেশে নিযুক্ত আমিরাতের মিশন উপ প্রধান আব্দুল্লাহ আলী হামুদি, বাংলাদেশ কনসুলেটের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, বাংলাদেশ সমিতি ইউএইর সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির তালুকদার।

এ সময় আরো বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি তপন সরকার ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মাসুদ পারভেজ।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও তাঁর পরিবারের নিহত সকলের বিদেহি আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিবেশন করা হয়।

পরে সমিতির সদস্যদের মাঝে পরিচয়পত্র তোলে দেন রাষ্ট্রদূত এবং আমিরাতে বেড়ে ওঠা বাংলাদেশি দ্বিতীয় প্রজন্ম দ্বারা গঠিত সমিতির ইয়ুথ ফোরাম নেতৃবৃন্দকে অনুপ্রেরণা মূলক পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে আমিরাত সরকার অনুমোদিত একমাত্র বাংলাদেশি চ্যানেল বায়ান্ন টিভির পক্ষ থেকে রাষ্ট্রদূত এবং কনসাল জেনারেলকে সম্মাননা উপহার প্রদান করেন বায়ান্ন টিভির সম্পাদক লুৎফুর রহমান ও পরিচালক হাজী শফিকুল ইসলাম।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here