ঈদযাত্রার তৃতীয় দিনেও বাড়ি যাচ্ছেন লাখো মানুষ

আব্দুস সাত্তার : ঈদ যাত্রার তৃতীয় দিন হলেও রাজধানীর বহির্গমন পথগুলো যানচলাচল স্বাভাবিক। খুব স্বাচ্ছন্দ্যে বাড়ি যাচ্ছেন ঘড়মুখো লাখো মানুষ। তবে প্রতি বছরের তুলনায় এবার মানুষের যাত্রা স্বস্তিদায়ক হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শনিবার (০২ জুন) সকাল ১১ টার দিকে দেখে গেছে ঢাকার উল্লেখ্য যোগ্য বহির্গমন পথ ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়গুলো অন্য যে কোনো দিনের মতোই স্বাভাবিক গতিতেই চলাচল করছে যানবাহন।

শিল্পাঞ্চল সাভারসহ রাজধানীর মানুষ বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যা থেকেই বাড়ি যেতে শুরু করেছেন । তবে এখনো রাস্তায় এর কোনও প্রভাব পড়েনি।

পরিবহন শ্রমিক ও যাত্রীরা জানায়, ঈদের আগে প্রতিবছর তুলনামুল যানজট থাকলেও এবার তা নেই। সড়কে কোনো খানা খন্দ না থাকায় যানবাহনগুলোও চলছে স্বাভাবিক ভাবেই।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক ও অপরাধ) সাইদুর রহমান জানান, ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের কোথাও চোখে পড়ার মত যানজট নেই। বিভিন্ন বাসষ্ট্যান্ড গুলোতে হালকা গাড়ির চাপ লক্ষ করা গেছে। তবে অনান্য দিনের মত যানবাহন স্বাভাবিক গতিতেই চলাচল করছে। এ রুটে যাতায়াতরত ঘরমুখো মানুষ স্বস্তিতেই বাড়ি ফিরছেন।

এছাড়া মহাসড়কের বিভিন্ন স্থানে পুলিশ টাওয়ার দেওয়া হয়েছে। যানজট নিরসনের ট্রাফিক পুলিশ সব সময় কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here