উপনির্বাচনে কুমিল্লা-৫ আসনের মনোনয়ন কিনলেন হেলেনা জাহাঙ্গীর

রাজনীতি ডেস্ক প্রকাশিত : ৫ জুন ২০২১

গত ১৪ ই এপ্রিল কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু মারা যান। ২১ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত কুমিল্লা-৫ সংসদীয় আসন। এতে ভোটার সংখ্যা প্রায় সাড়ে তিন লাখ। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু মৃত্যুতে ২ জুন আসনটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এ আসনে দলীয় মনোনয়ন পেতে অন্তত তিন ডজন আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মী, অবসরপ্রাপ্ত সরকারি আমলা ও ব্যবসায়ী উপর মহলে লবিংসহ নানা দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন।

মনোনয়ন প্রত্যাশীদের অনেকেই কৌশলে সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারণায় সরব রয়েছেন। তবে সব প্রার্থীর বক্তব্য ‘নেত্রী যাকে মনোনয়ন দেবেন, তার পক্ষেই ঐক্যবদ্ধ হয়ে তারা কাজ করবেন।’
সময় যত ঘনিয়ে আসছে উপনির্বাচনকে ঘিরে জেলাজুড়ে চলছে আলোচনা। কে পাবেন এ আসনের নৌকার মনোনয়ন, তা নিয়ে চলছে নানা গুঞ্জন।

শুক্রবার (৪ জুন) সকালে ধানমন্ডিতে আওয়ামীলীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাক্ষণপাড়া) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য, জয়যাত্রা টেলিভিশন ও জয়যাত্রা ফাউন্ডেশন চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি হেলেনা জাহাঙ্গীর সিআইপি।

মনোনয়ন সংগ্রহের পর হেলেনা জাহাঙ্গীর বলেন,
মনোনয়নের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। প্রাণপ্রিয় নেত্রী আমাকে অবশ্যই মূল্যায়ন করবে।

কাজের প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচিত হলে স্রদেয় নেতা আবদুল মতিন খসরু ভাইয়ের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করব। বুড়িচং-ব্রাক্ষণপাড়া মানুষের কর্মসংস্থান সুযোগ করে দিবো। সীমান্তবর্তী উপজেলা হিসেবে মাদকের প্রভাব একটু বেশি, মাদক নির্মূলে কাজ করবো।

মনোনয়ন সংগ্রহ সময় জয়যাত্রা ফাউন্ডেশন এর নেতৃবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

রাজনীতি/এনএম

আপনার মতামত লিখুন :