ওমানের বিপক্ষে খেলছে না অধিনায়ক জামাল ভুঁইয়া

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত : ৯ জুন ২০২১

২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব ও ২০২৩ এশিয়ান কাপ বাছাইপর্ব খেলতে কাতারে অবস্থান করছে বাংলাদেশ ফুটবল দল। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ড্র করলেও ভারতের বিপক্ষে ২-০ গোলে হেরেছে জামালরা। একে তো হারের যন্ত্রনা, তার উপরে ওমানের বিপক্ষে দল পাচ্ছে না অধিনায়ক জামাল ভুঁইয়াকে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে ‘ই’ গ্রুপে বাংলাদেশের শেষ ম্যাচ ১৫ জুন । বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপের আরেক শক্তিশালী দল ওমান । সে ম্যাচে বাংলাদেশকে খেলতে হবে অধিনায়ক জামাল ভূঁইয়াকে ছাড়াই। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর ভারতের বিপক্ষেও হলুদ কার্ড পাওয়ায় ওমানের বিপক্ষে নিষিদ্ধ থাকবেন জামাল।

বাংলাদেশ কোচ জেমি ডের কপালে চিন্তার ভাঁজ পড়তেই পারে। কেননা শুধু জামাল নয়, ওমানের বিপক্ষে পরের ম্যাচ মিস করবেন লেফটব্যাক রহমত মিয়ার সঙ্গে উইঙ্গার বিপলু আহমেদও। কাতার আসার আগেই দল থেকে ছিটকে গিয়েছিলেন ভারতের বিপক্ষে গোল করা সাদউদ্দিন এবং গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। ছিটকে গিয়েছিলেন মাহবুবুর রহমান সুফিলও।

জামাল না খেললে পরের ম্যাচে ক্যাপ্টেন আর্ম ব্যান্ড কার হাতে থাকবে তা একপ্রকার চিন্তার বিষয়। জামালের জায়গায় অধিনায়কত্ব করতে পারেন তপু বর্মন। কেননা তিন সিনিয়র মাঠের বাইরে চলে যাওয়ায় তপুই এখন দলের সবচেয়ে অভিজ্ঞ ফুটবলার।

রাজনীতি/এমএল

আপনার মতামত লিখুন :