ওসির কক্ষে ঢুকতে লাগে না অনুমতি, ডাকতে হয় না স্যার

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর: দিনাজপুরের বিরামপুর থানা ওসি’র রুমে ঢুকতেই চোখে পড়বে এমন ব্যানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) রুমে ঢুকতে লাগবে না অনুমতি, ডাকতে হবে না স্যার। একজন সরকারি কর্মচারী হিসেবে সাধারণ মানুষের সেবায় জনগণের কাছে নিজেই এগিয়ে এসেছেন তিনি।

সরাসরি শুনছেন অভিযোগ। ঘটনার সত্যতা যাচাই করে দিচ্ছেন আইনি সহায়তা।  বলা হচ্ছে দিনাজপুর জেলার বিরামপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামানের কথা। ইতোমধ্যে থানায় জনগণের দরবার গড়ে তুলে ব্যাপক প্রশংসিত হয়েছেন তিনি। প্রথাগতভাবে থানায় ওসির কক্ষে ঢুকতে অনুমতির প্রয়োজন হয় সাধারণ মানুষের। গ্রামের মানুষ সরাসরি পুলিশ কর্মকর্তার কক্ষে গিয়ে তার সঙ্গে কথা বলছেন, এমনটি সচরাচর দেখা যায় না। কিন্তু ব্যতিক্রম বিরামপুর থানা।

সেখানকার ওসির রুমের দরজায় ঝুলছে ”এটা একজন গণ কর্মচারীর অফিস কক্ষ, যে কোনো প্রয়োজনে এই অফিস কক্ষে ঢুকতে অনুমতির প্রয়োজন নাই” সরাসরি রুমে ঢুকুন। ওসি-কে স্যার বলার দরকার নাই”। অবাক করার মতো হলেও এমন উদ্যোগ নিয়েছেন দিনাজপুরের বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান। বিষয়টির প্রশংসা করছেন পুরো জেলার জনগণ।
গত ৩০ সেপ্টেম্বর ২০১৮ তারিখে বিরামপুর থানায় ওসি হিসেবে যোগ দেন তিনি। তারপর থেকেই প্রশংসিত হচ্ছে তার নানা কর্মকাণ্ড। এই উদ্যোগের কারণে ইতোমধ্যেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক পরিচিতি পেয়েছেন।

রাজনীতি/কাসেম/আসাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here