ওয়াসার দায়িত্বহীনতায় জলাবদ্ধতা: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক, রাজনীতিঃ জলাবদ্ধতা নিরসনে খালগুলো পরিচ্ছন্নতার দায়িত্ব সিটি কর্পোরেশন নিতে চায় বলে জানিয়েছেন দক্ষিণ সিটির মেয়র।

ওয়াসার দায়িত্বহীনতায় রাজধানীতে জলাবদ্ধতার সৃষ্টি হয় মন্তব্য করে, খালগুলোর দায়িত্ব সিটি কর্পোরেশন নিতে চায় বলে জানিয়েছেন দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামকে সঙ্গে নিয়ে ঢাকা দক্ষিণ সিটির জলাবদ্ধ এলাকা পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন মেয়র ফজলে নূর তাপস।

এ সময় মেয়র আরো বলেন, ‘আইনগতভাবে যে দায়িত্ব আমাদের ওপর ন্যাস্ত তা আমাদের বুঝিয়ে দেয়া হোক। তাহলে আমাদের যে মহাপরিকল্পনা নিয়ে কাজ করছি তা বাস্তবায়ন করব।’ আর জলাবদ্ধতা নিরসনে আমরা অবশ্যই পরিকল্পনা গ্রহণ করা হবে বলেও জানান মেয়র তাপস।

এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম জানিয়েছেন, মেয়ররা চাইলে রাজধানীর দুই সিটির খালের দায়িত্ব তাদের দেয়া হবে।

তাজুল ইসলাম আরো বলেন, ‘আগের মেয়ররা খাল পরিষ্কার-পরিচ্ছন্নতা করার দায়িত্ব নিতে রাজি না হওয়ার কারণে বিভিন্ন প্রতিষ্ঠানকে দায়িত্ব দেয়া হয়েছে। এখন বর্তমান মেয়ররা যদি দায়িত্ব নিয়ে জনগণের কল্যাণে কাজ করেন তাহলে সিটি কর্পোরেশনকে খাল পরিষ্কার-পরিচ্ছন্নতার দায়িত্ব দেয়া হবে।’

এর আগে, বুধবার (২২ জুলাই) সচিবালয়ে জলাবদ্ধতা নিরসনে টেকনিক্যাল কমিটির সভা শেষে স্থানীয় সরকার মন্ত্রীকে সঙ্গে নিয়ে খাল পরিদর্শনে বের হন ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here