করোনায় জাবি শিক্ষকের মৃত্যু

জাবি রসায়ন বিভাগের অধ্যাপক মু. মঞ্জুরুল করিম করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ ।

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের অধ্যাপক মু. মঞ্জুরুল করিম করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন বলেন, কয়েকদিন ধরে জ্বর, ঠাণ্ডা, শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ দেখা দেওয়ায় রবিবার (১৩ সেপ্টেম্বর) তিনি করোনা পরীক্ষা করান। যার ফলাফল এখনো পাওয়া যায়নি।

আজ সোমবার সকালে মঞ্জুরুল করিমের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যান পরিবারের সদস্যরা। কর্তব্যরত ডাক্তার জানান, রোগীর অক্সিজেনের মাত্রা শূন্যে নেমে এসেছে এবং দ্রুত উন্নত চিকিৎসার পরামর্শ দেন।

পরে সাভারের সুপার হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান মোহাম্মদ মহিউদ্দিন। এছাড়া দীর্ঘদিন ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন অধ্যাপক মঞ্জুরুল করিম।

এদিকে অধ্যাপক মো. মঞ্জুরুল করিমের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

এক শোকবার্তায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অধ্যাপক মঞ্জুরুল করিমের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের এক অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। রসায়ন গবেষণায় তার অবদান আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here