করোনায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে স্বেচ্ছাসেবক লীগ

বিশেষ প্রতিনিধি প্রকাশিত : ৬ এপ্রিল ২০২১

বৈশ্বিক করোনা মহামারী ভাইরাসে করোনায় আক্রান্ত রোগীদের সেবায় ২ টি লাশ বাহী ও ১০ টি ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। মঙ্গলবার (৬ এপ্রিল) রাজধানীর কলাবাগান ক্রীড়া চক্র মাঠে এ সার্ভিসের উদ্ধোধন করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক একে এম আফজালুর রহমান বাবু। সংগঠনের কেন্দ্রীয় নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সহসভাপতি মেজবাউল হক স্বাচ্চু ও যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েলসহ অন্যান্যরা।

এসময় আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, করোনাকে ভয় নয়। করোনাকে জয় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ১৮ টি নির্দেশনা মেনে চলতে হবে। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ একটি মানবিক ও সেবাধর্মী সংগঠন। তিনি বলেন, রাজনৈতিক কর্মীদের অন্যতম কাজ হলো মানবিক কাজ। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সে লক্ষ্যেই পরামর্শ দিয়েছেন। ঘরে থাকতে হবে, সবাইকে সচেতন করতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলা, সচেতনতা বৃদ্ধি করা, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিতসহ সবার দায়িত্ব। মানুষের জন্য আমরা যেকোনো ঝুঁকি নিতে রাজী আছি।
বাহাউদ্দিন নাছিম আরো বলেন, করোনার এই সময়ে যারা দেশবিরোধী ষড়যন্ত্র করে নির্বিচারে অগ্নিসংযোগ হামলা ভাংচুর ও লুটপাট চালিয়েছে এরা হানাদার বাহিনীর চেয়েও নিকৃষ্ট। এদের অপরাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কোনো অপশক্তিকে ছাড় দেয়া হবে না।

নির্মল রঞ্জন গুহ বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দূর্যোগ-দূর্বিপাকে স্বেচ্ছাসেবক লীগ মানুষের পাশে আছে, ভবিষ্যতেও থাকবে।

আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশ পালন করতে স্বেচ্ছাসেবক লীগ সজাগ আছে। সারাদেশে সংগঠনের নেতাকর্মীরা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, রোগী ও লাশ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে। লাশ দাফন, গোসল, জানাজা ও সৎকার টিম গুলো প্রস্তুত রয়েছে। যেকোনো পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক লীগ অসহায় মানুষের পাশে থাকবে।

রাজনীতি/সাদেক

আপনার মতামত লিখুন :