করোনায় রাবির আরেক অধ্যাপকের মৃত্যু

রাবি প্রতিনিধি: করোনা আক্রান্ত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. জয়নুল আবেদীন ইন্তেকাল করেছেন (ইন্নানিল্লাহ..রাজিউন)। বুধবার সকাল ৭টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিন দুপুরে রায়ের বাজার কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। তিনি কয়েক মাস আগে বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ’ (আইবিএস) থেকে অবসর গ্রহণ করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে আইবিএসের পরিচালক অধ্যাপক জাকির হোসেন বলেন, তিনি আমাদের ইনস্টিটিউটের সবচেয়ে জ্যেষ্ঠ শিক্ষক ছিলেন। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৭টা ৫মিনিটে ইন্তেকাল করেছেন। দুপুরে সরকারি নির্দেশনা অনুযায়ী তাকে দাফন করা হয়েছে।

জ্যেষ্ঠ এই অধ্যাপকের মৃত্যুতে ইনস্টিটিউটের পক্ষ থেকে শোক প্রকাশ করেন পরিচালক অধ্যাপক জাকির হোসেন।

জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণ করে অধ্যাপক জয়নুল আবেদীন ঢাকার মিরপুরে তার ছেলের বাড়ি থাকতেন। কয়েকদিন আগে ছেলের বাড়ি অসুস্থ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার স্ত্রীও করোনা আক্রান্ত বলে জানা গেছে।

কর্মজীবনে অধ্যাপক জয়নুল আবেদীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএসের পরিচালকের দায়িত্ব পালন করেন। শিক্ষকতার পূর্বে তিনি বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)এবং কুমিল্লার বার্ডে কর্মরত ছিলেন। তার বিভিন্ন গবেষণা দেশ-বিদেশের বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি গবেষণাধর্মী বেশ কয়েকটি বই রচনা করেছেন।

প্রসঙ্গত, গত ২ জুলাই করোনা আক্রান্ত হয়ে মারা যান রাবির ইমেরিটাস অধ্যাপক ড. ফখরুল ইসলাম।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here