কুমিল্লায় ব্যবসায়ী মতিনের খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বিজ্ঞাপন
1 Share

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার চকবাজারের ব্যবসায়ী আব্দুল মতিনের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে তার পরিবার ও এলাকাবাসী। রবিবার সকাল ১১টায় কুমিল্লা আদর্শ সদর উপজেলার সংরাইশ আব্দুল মতিনের বাড়ীর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


হত্যা মামলার এজাহারে ১৪ জনের নাম উল্লেখ থাকলেও মাত্র ৩জন গ্রেফতার হওয়ায় আতংকে দিন কাটছে মতিনের পরিবারের সদস্যদের। আসামীরা নানা সময় হুমকী ধমকি দিচ্ছে বলেও তারা অভিযোগ করেছেন।


মানববন্ধনে মতিনের বড় ছেলে মোঃ শামীম উদ্দীন বলেন, তার বাবা কুমিল্লার চকবাজার এলাকার একজন বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। তিনি ৪০ বছর যাবত বাজারসহ এলাকার নানা উন্নয়ন কর্মকান্ড ও বিচারকার্য পরিচালনা করে এলাকার শান্তি শৃংখলা বজায় রাখতেন। যার কারণে এলাকার মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও সন্ত্রাসীরা সহ্য করতে পারতো না। সংরাইশ এলাকায় ২০০৩ সালে মহিন হত্যার মাধ্যমে সহিংসতা ও অরাজকতা শুরু হয়। এরপর থেকে ২০১১ সালে তান্ডব ও সহিংসতা, ২০১৫ সালে মহিনের চাচা সহিদকে হত্যা করা হয়। এসবের মূল হোতা ছিল জনু বাহিনীর প্রধান জনু।

জনু পুলিশের হাতে গ্রেফতারের পর জনু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড আল আমিন বাহিনীর উথ্থানের মাধ্যমে শুরু হয় নতুনভাবে মাদক ব্যবসা, চাদাবাজি, ব্যাংক ডাকাতি ও অস্ত্র ব্যবসা। তাদের বিরুদ্ধে ১০/১২টি মামলা এখনো চলমান। এসব সন্ত্রাসীরা তার বাবাকে কুপিয়ে হত্যা করে বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। প্রকৃত খুনিদের ফাঁসি এবং তাদের মদদ দাতাদের সঠিক বিচারের জন্য তারা মিডিয়ার মাধ্যমে প্রশাসনকে অনুরোধ জানান।

রাজনীতি/কামাল

1 Share
বিজ্ঞাপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here