ক্যানসারে ভুগছেন সাবেক ফুটবলার বাদল রায়

ক্রীড়া ডেস্কঃ জাতীয় দলের সাবেক ফুটবলার বাদল রায়ের যকৃতে ক্যানসার ধরা পড়েছে।

কদিন ধরে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বাদল রায়ের সবশেষ অবস্থা জানাতে গিয়ে সংবাদমাধ্যমকে বিষয়টি বলেছেন তার এক সময়ের সতীর্থ আবদুল গাফফার।

তিনি বলেন, ‘বাদলের অবস্থা অনেক খারাপ।ডাক্তার সিটি স্ক্যানের পর যকৃতে ক্যানসারের অস্তিত্ব পেয়েছে। সেখান থেকে সুস্থ হওয়া কঠিন বলে দিয়েছে। ’

বাদল রায়ের ক্যানসার চতুর্থ স্টেজে জানিয়ে গাফফার বলেন, ‘বিদেশে নিলেও কোনো লাভ হবে না। এখন ওর শরীরে পানিও জমে গেছে মনে হলো। কথা সেভাবে বলতে পারে না। জড়িয়ে যায়। ডাক্তার বলে দিয়েছে বেশিদিন বাঁচানো কঠিন হয়ে পড়েছে। ’

২০১৭ সালে মস্তিস্কে রক্তক্ষরণ হয় বাদল রায়ের। বিদেশে চিকিৎসা নিয়ে সুস্থ হলেও আগের মতো স্বাভাবিক হতে পারেননি।তবে ক্রীড়াঙ্গনে নিজেকে বিলিয়ে দেওয়া বাদল রায় অসুস্থ অবস্থাতেই খেলাধুলার সঙ্গে জড়িয়ে রেখেছিলেন নিজেকে।

সবশেষ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচনে সভাপতি প্রার্থীও হয়েছিলেন।

বিভিন্ন সময় নানা শারীরিক জটিলতায় ভোগা বাদল রায় করোনাকালে কভিড-১৯ পজিটিভ হন। পরে সুস্থও হয়ে ওঠেন। তবে গুরুতর অসুস্থ হয়ে গত ৫ নভেম্বর আজগর আলী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে অবস্থার অবনতি হওয়ায় গত বুধবার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয় জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়া এই ফুটবলারকে।

বাফুফের বর্তমান কমিটির আগে টানা তিনবার সহ-সভাপতি নির্বাচিত হন বাদল রায়। বর্তমানে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ তিনি।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here