খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে পরিবারের আবেদন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ।

নিজস্ব প্রতিবেদক, রাজনীতি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে তার পরিবার।

চিকিৎসার জন্য খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়াতে এই আবেদন করেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার। আবেদনে উন্নত চিকিৎসার জন্য কোনো শর্ত আরোপ না করারও অনুরোধ করা হয়েছে।

শনিবার (২৯ আগস্ট) সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, আবেদনের বিষয়টি যাচাই-বাছাইয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আইনি দিক বিচার বিশ্লেষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে যানান তিনি।

এর আগে, পরিবারের আবেদনের প্রেক্ষিতে সরকার খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত করে এবং গত ২৬ মার্চ শর্তসাপেক্ষে তিনি জামিন পান। ছয় মাসের এই মুক্তির মেয়াদ ২৪ সেপ্টেম্বর শেষ হচ্ছে। খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৭টি মামলা রয়েছে। এর মধ্যে ১৭টি মামলা বিচারের পর্যায়ে আছে। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি তার ১৭ বছরের সাজা হয়।

খালেদা জিয়া বর্তমানে গুলশানে তার ভাড়া বাসা ‘ফিরোজায়’ রয়েছেন। তিনি আর্থারাইটিসের ব্যথা, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here