খেলোয়ারদের বাফুফে সভাপতির কড়া বার্তা

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন (মাঝে)। ছবি : বাফুফে

ক্রীড়া ডেস্ক: দিন চারেক পরেই নেপালের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। করোনা মহামারির পর হিমালয়ের দেশটির বিপক্ষে ম্যাচ দিয়ে ভাঙবে দেশের ফুটবলের অচলায়াতন। এই ম্যাচকে সামনে রেখে চতুর্থবারের মতো দেশের ফুটবলের মসনদে বসা কাজী সালাউদ্দিন দিয়েছেন কড়া বার্তা। জানিয়েছেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি ম্যাচ জেতাতে পারবেন না, জিততে হবে খেলোয়াড়দেরকেই।

নেপালের বিপক্ষে দুটি ম্যাচকে কেন্দ্র করে বিভিন্ন বিষয় নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। আজ রোববার দুপুরে মতিঝিলের বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলবে ম্যাচে জয় নিয়ে এক প্রশ্নে কাজী সালাউদ্দিন বলেন, ‘ম্যাচ প্রেসিডেন্ট জেতাতে পারবে না, ম্যাচ জিততে হবে খেলোয়াড়দের। তাদের জন্য কোচসহ সব ধরনের সুবিধা দেওয়া হয়েছে। এখন তারা ভালো খেলেই জয় আনবে।’

আগামী ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে খেলবেন জামাল ভুঁইয়ারা। বাংলাদেশ সময় বিকেল ৫টায় ম্যাচটি শুরু হবে। এই ম্যাচ দুটিকে কেন্দ্র করে জোর প্রস্তুতি নিচ্ছে ফুটবল দল। নেপালও গত ৫ নভেম্বর ঢাকায় এসেছে। কোয়ারেন্টিনে থাকার পর আজ থেকে তারা অনুশীলন শুরু করে।

বাফুফে সভাপতি বলেন, ‘জেতার জন্য আমরা সবকিছুই দিচ্ছি ফুটবলারদের, এখন তাদের দেওয়ার সময়। জেতার জন্য ফেডারেশনে এত বছর ধরে সময় দিয়ে যাচ্ছি। আমরা যেহেতু ওদের জন্য কাজ করতেছি, ওদের চাওয়া পাওয়া পূরণ করতেছি, তাই ওদেরও আমাদের দিতে হবে।’

এর আগে গতকাল শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফুটবলারদের অনুশীলন দেখতে আসেন বাফুফে সভাপতি। সঙ্গে ছিলেন দুই সহ সভাপতি কাজী নাবিল ও আতাউর রহমান। ফুটবলারদের ফিটনেস নিয়ে গতকাল ও আজ একই কথাই বলেছেন তিনি। তার মতে সাত মাস পর মাঠে আসলে ফিটনেস শতভাগ না থাকাটা স্বাভাবিক। ম্যাচে দেখা যাবে কতভাগ ফিটনেস তাদের রয়েছে।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here