গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউট পর্বে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত : ২৪ জুন ২০২১

ইউরো চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে খর্ব শক্তির স্কটল্যান্ডের বিপক্ষে ড্র করায় অনেক সমালোচনা তৈরি হয় ইংল্যান্ডকে ঘিরে। যে দলটি রাশিয়া বিশ্বকাপে প্রতিপক্ষের জালে হালি গোল দিয়েছিল তারাই কিনা চুপসে গেল স্কটল্যান্ডকে পেয়ে।

মঙ্গলবার নিজেদের মান রেখেছে ইংল্যান্ড। রহিম স্টার্লিংয়ের গোলে চেক প্রজাতন্ত্রকে ১-০ গোলে হারিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে নক আউট পর্বে উঠেছে তারা।

ইংল্যান্ডকে ঘিরে সমালোচনার আরেকটি কারণ আছে। কোচ গ্যারেথ সাউথগেট দলে জায়গা দিচ্ছিলেন না বড় তারকাদের। কাল আর সেই ভুল করেননি। একাদশে জায়গা দেন হ্যারি মাগুইরে, কাইলে ওয়াকার, বুকায়ো সাকা ও জ্যাক গ্রিয়ালিশদের। তার প্রতিদানও পেলেন সাউথগেট। বুকায়ো সাকার বানানো এক বল থেকে গ্রিয়ালিশ একমাত্র গোলটিতে রহিম স্টার্লিংকে অ্যাসিস্ট করেন। তাতেই গ্রুপচ্যাম্পিয়ন ইংল্যান্ড। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ইংলিশদের পয়েন্ট ৭। ৪ পয়েন্ট নিয়ে ক্রওয়েশিয়ার অবস্থান দুইয়ে। শীর্ষে থেকে শেষ রাউন্ডে খেলতে নামা চেক রিপাবলিক চারটি সেরা তৃতীয় দলের একটি হয়ে খেলবে পরের রাউন্ডে। তাদের পয়েন্টও ক্রোয়েশিয়ার সমান ৪।

ওয়েম্বলি স্টেডিয়ামে ১০ মিনিট পরেই অবশ্য জালের দেখা পান স্টার্লিং। বাঁ থেকে জ্যাক গ্রিয়ালিশের দূরের পোস্টে বাড়ানো দারুণ ক্রস ফাঁকায় পেয়ে অনায়াসে দলকে এগিয়ে নেন রহিম। ২৬তম মিনিটে হ্যারি কেনের শট ঠেকিয়ে ব্যবধান দ্বিগুণ হতে দেননি চেক গোলরক্ষক তমাস ভাসিলিক। শেষ পর্যন্ত জাল অক্ষত রেখেই পরের রাউন্ড নিশ্চিত করে ইংল্যান্ড।

রাজনীতি/এমকে

আপনার মতামত লিখুন :