ঘুরে দাঁড়াচ্ছে চলচ্চিত্র শিল্প?

জিয়াউর রহমান সুমন প্রকাশিত : ৪ জুন ২০২১

সবাই যখন চলচ্চিত্র নিয়ে হতাশ ঠিক তখনই মহীরুহের মতো শাপলা মিডিয়া ঘোষণা দেন শতাধিক চলচ্চিত্র প্রযোজনার।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন তার নব নির্বাচিত কমিটি নিয়ে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন এই চলচ্চিত্র শিল্পের শেষ রক্ষার জন্য।

এ ছাড়াও এগিয়েছেন চলচ্চিত্রের মুভিলর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজল। ডিপজল তার ঘোষিত প্রতি মাসে একটি সিনেমা নির্মাণের যে ঘোষণা দিয়েছেন, তা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন। এ মাসে লকডাউনের কারণে প্রস্তুতি থাকা সত্ত্বেও শুরু করতে পারেননি। তবে আগামী মাসের ১৬ তারিখ থেকে ঘোষণা অনুযায়ী  আবার সিনেমা নির্মাণ শুরু করবেন। এদিন শুরু করবেন নতুন সিনেমা ঘর ভাঙ্গা সংসারের শুটিং। এ লটে আরও পাঁচটি সিনেমা নির্মাণ করবেন ডিপজলের অনি-বনি কথাচিত্রের ব্যানারে । সবগুলোরই পরিচালক মনতাজুর রহমান আকবর। ঈদে তার মুক্তিপ্রাপ্ত ‘সৌভাগ্য’ সিনেমাটি বেশ ভাল চলেছে।

এর বাইরেও ক্ষুদ্র পরিসরে যে সকল ব‍্যাক্তি প্রতিষ্ঠান এই শিল্পের পথচলায় সম্পৃক্ত থেকে যুদ্ধ করে যাচ্ছেন, তাদের মধ‍্যে চলচ্চিত্র পরিচালক বশির আহমদ অন্যতম।

আলাপচারিতায় জানা যায়, তিনি এ মাসেই শুরু করতে যাচ্ছেন হিজাব নামে একটি পূর্ণদৈর্ঘ‍্য চলচ্চিত্র যা এরই মধ‍্যে নাম এন্ট্রি করা হয়েছে পরিচালক সমিতিতে।

চলচ্চিত্রের এই দু:সময়ে বৃহৎ-ক্ষুদ্র সকল সংস্কৃতিপ্রেমী ব‍্যাক্তি-প্রতিষ্ঠান নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসবেন এটাই প্রত‍্যাশা সবার।

রাজনীতি/জিসু

আপনার মতামত লিখুন :