চার ঘণ্টা পর বরিশালে যান চলাচল শুরু

প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২১

বরিশাল প্রতিনিধিঃ বাস শ্রমিককে মারধ‌রের ঘটনায় ফরচুন সুজ কোম্পানির চেয়ারম্যান মিজানুর রহমান‌কে গ্রেফতারের দাবি‌তে ধর্মঘ‌টের টানা চার ঘণ্টা পর বাস, লঞ্চ ও থ্রি হুইলার চলাচল স্বাভা‌বিক হ‌য়ে‌ছে।

বুধবার রাত ১১টা ১০ মি‌নি‌টে জনস‌াধার‌ণের দু‌র্ভোগ লাঘ‌বে যান চলাচল স্বাভা‌বিক ক‌রে‌ছেন মা‌লিক শ্রমিকরা।

ব‌রিশাল জেলা বাস মা‌লিক গ্রু‌পের যুগ্ম সাধারণ সম্পাদক কি‌শোর কুমার দে জানান, জনগ‌ণের দু‌র্ভো‌গের কথা চিন্তা ক‌রে সি‌টি মেয়‌রের নি‌র্দে‌শে আমরা বাস চলাচল স্বাভা‌বিক ক‌রে‌ছি। এছাড়া বাস শ্রমিক‌কে মারধরকারীদের তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দি‌য়ে‌ছে প্রশাসন।

ব‌রিশাল নৌ সদর থানার ওসি আবদুল্লাহ আল মামুন লঞ্চ চলাচল স্বাভা‌বিক হওয়ার বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ ক‌মিশনার শাহাবু‌দ্দিন খান জানান, মামলা‌টি তদন্ত ক‌রে যথাযথ ব্যবস্থা নেওয়া হ‌বে।

 

উল্লেখ্য, বুধবার দুপু‌রে নগরীর বি‌সিক এলাকায় ফরচুন সুজ কোম্পানির দুই নারী কর্মী‌কে ইভ‌টি‌জিংয়ের অভি‌যোগে ১নং ওয়ার্ড আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক ও বাস শ্রমিক সোহাগ হাওলাদার‌কে পু‌লি‌শে সোপর্দ করা হয়।

এ সময় তা‌কে মারধর করার অভিযোগ এনে সন্ধ্যায় আওয়ামী লী‌গের নেতাকর্মীরা কাউনিয়া থানা ঘেরাও ক‌রেন।

পাওনা টাকা চাওয়ায় তাকে মারধ‌র করা হয়েছে-এমন অভি‌যো‌গে ফরচুন সু‌জের চেয়ারম্যান মিজানুর রহমানসহ তিনজ‌নের বিরু‌দ্ধে মামলা করেছেন সোহাগ।

মিজানকে গ্রেফতা‌রের দাবি‌তে সন্ধ্যা সা‌ড়ে ৭টা থে‌কে ব‌রিশা‌লের সব রু‌টের বাস চলাচল বন্ধ ও সড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ ক‌রেন শ্রকিকরা।

পাশাপা‌শি ঢাকাগামী লঞ্চ চলাচলও বন্ধ ঘোষণা করা হয়। নগরী‌তে চলাচলকারী থ্রি হুইলার যান চলাচলও বন্ধ ক‌রে দেন মা‌লিক শ্রমিকরা।

 

রাজনীতি/সাদেক

আপনার মতামত লিখুন :