জসীম উদ্দিনের কথায় দেশের গান বাঁধলেন মুরাদ নূর, গাইলেন পারভেজ শামসী

বিনোদন প্রতিবেদক প্রকাশিত : ১০ জুন ২০২১

হালের স্বনামধন্য সুরকার মুরাদ নূর। ইতিমধ্যে তাঁর সুরে বেশকিছু গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে।

রুচিশীলতা নিয়ে বেঁছে বেঁছে গান সৃষ্টি করে সঙ্গীত বোদ্ধাদের কাছে তিনি বেশ প্রশংসিত। এবার প্রথমবারের মতো দেশ মাতৃকা নিয়ে গান বাঁধলেন মুরাদ নূর। গাইলেন সোহেল পারভেজ শামসী।

সম্প্রতি জসিম উদ্দিন এর কথামালায় ‘মন আমার বাংলা গান গায়’ শিরোনামের গানটি রিয়েল আশিকের সঙ্গীতায়োজনে কণ্ঠধারণ সম্পন্ন হয়।

এ প্রসঙ্গে সুরকার মুরাদ নূর বলেন, আজ আমি ভীষণ আনন্দিত। অন্য বিষয়ে গান বাঁধার চেয়ে দেশের গান সৃষ্টিতে আমার গর্ব হয়। আমি ভীষণ প্রেমিক মানুষ। দেশ-মা-জীবন এসব শব্দ আমার কাছে একই প্রেমের নিদর্শন। অডিও, চলচ্চিত্রে অনেক গান বাঁধলেও দেশের গান কখনো করা হয়নি। বন্ধু জসিম উদ্দিনের পাগলামিতে হয়ে গেলো। আমিও চলে গেলাম শৈশব, কৈশোরে।

সঙ্গী হলো গুণী কণ্ঠ শিল্পী, লোকগান গবেষক সোহেল পারভেজ শামসী। গানটি শুনলে কিছু হারিয়ে যাওয়া শব্দে শ্রোতাকে নিয়ে যাবে নস্টালজিকতায়। টিকে থাকুক আমার গ্রাম-বাংলার ইতিহাস, ঐতিহ্য। আমরাই তুলে ধরবো আগামীর বিশ্বে।

কণ্ঠশিল্পী পারভেজ শামসী বলেন, আমি ৎ নামক একটি লোকজ ব্যান্ডের সাথে জড়িত। নিজেরাই নিজেদের সৃষ্টি নিয়ে ব্যস্ত থাকতে হয়। মূলত লোকজ গান খোঁজা, গবেষণা, কম্পোজিশনেই আমরা করছি। বাইরে গান গাওয়া তেমন একটা হয় না। বর্তমানে তরুণ যারা সুর করছেন তাদের মধ্যে মুরাদ নূর অনন্য। রুচী, পছন্দ, কাজের পরিকল্পনায় নূর ইতিমধ্যে প্রতিষ্ঠিত। ইতিহাসের পাতায় নাম লিখিয়েছে। আমাদের দুজনের কাজের মানসিক একটি মিল আছে। দুজনেই রুচিশীলতা পছন্দ করি। এবার হয়ে গেলো। বাকীটা শ্রোতারা বলবেন।

গীতিকার জসিম উদ্দিন বলেন, আমার ও বন্ধু মুরাদ নূরের আগেও কাজ হয়েছে। অসংখ্য মানুষের প্রশংসা পেয়েছি। এবার শৈশব কৈশোর স্মৃতি নিয়ে কবিতাটি লিখা। অসাধারণ সুর করেছেন নূর। সামসী ভাই এর দরাজ গলার তুলনাই নাই। আমি মুগ্ধ। আশা করছি গ্রাম চেনাজানা সকল মানুষের ভীষণ ভালো লাগবে।

‘মন আমার বাংলা গান গায়’ গানটি শীঘ্রই ডিজিটাল সকল মাধ্যমে গানচিত্র প্রকাশিত হবে।

রাজনীতি/জিসু

আপনার মতামত লিখুন :