জাতীয় দলের জন্য বেতনভুক্ত ম্যানেজারের কথা ভাবছে বাফুফে

বাফুফে
বেতনভুক্ত ম্যানেজার পাচ্ছে জাতীয় ফুটবল দল।

ক্রীড়া ডেস্ক: ক্লাব কর্মকর্তার বলয় থেকে বের হয়ে জাতীয় দলের জন্য বেতনভুক্ত ম্যানেজারের কথা ভাবছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সবকিছু ঠিক থাকলে আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দুটিতে দেখা যেতে পারে বেতনভুক্ত ম্যানেজার।

নেপালের বিপক্ষে ম্যাচের জন্য শুক্রবার শুরু হয়েছে জাতীয় দলের আবাসিক ক্যাম্প। শনিবার সকাল থেকে অনুশীলনে নেমে পড়েছেন ফুটবলারা। এই আবাসিক ক্যাম্পের জন্য খেলোয়াড়দের পাশাপাশি যে অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে বাফুফে, সেখানে কোনো ম্যানেজার নেই। ফুটবলাররা রিপোর্ট করেছেন স্থানীয় সহকারী কোচের কাছে।

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন আবাহনীর ফুটবল ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। নির্দিষ্ট একটি ক্লাব কর্মকর্তার হাতে জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব থাকা নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা হয়েছে। বিশেষ করে জাতীয় দলের খেলোয়াড় বাছাই নিয়ে ফুটবল অঙ্গনে আছে নানা প্রশ্ন।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন অনেক আগেই জাতীয় দলের জন্য একজন বেতনভুক্ত ম্যানেজারের কথা বলেছিলেন। তবে তা কার্যকর হয়নি। এবার ম্যানেজার ছাড়া জাতীয় দলের অফিসিয়ালদের নাম ঘোষণার পর বিষয়টি সামনে এসেছে। বাফুফের একটি সূত্র জানিয়েছে, এবার জাতীয় দলের ম্যানেজার হিসেবে নিরপেক্ষ কাউকে দেখা যাবে।

এ সপ্তাহেই ন্যাশনাল টিমস কমিটির সভা হতে পারে। যে সভায় ম্যানেজারের বিষয়টি ঠিক হবে বলে জানা গেছে।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here