জাতীয় ক্রিকেট দলের সবাই করোনা নেগেটিভ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ।

ক্রীড়া ডেস্ক: ক্রিকেটার, কোচ, সাপোর্টিং স্টাফ এবং প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের ৩২ স্টাফসহ যে ১০৫ জনের করোনা পরীক্ষা করানো হয়েছিল। বুধবার (৩০ সেপ্টেম্বর) পরীক্ষার জন্য তাদের নমুনা নেওয়া হয়েছিল। একদিন পর জানা গেল, তারা কেউই করোনা পজিটিভ নন; সবাই নেগেটিভ।

বৃহস্পতিবার (১ অক্টোবর) এ তথ্য জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘খুব ভাল খবর যে, আমরা সব মিলে ১০৫ জনের করোনা টেস্ট করিয়েছিলাম। সবার নমুনার ফলাফল এসেছে নেগেটিভ। অর্থাৎ এখন জাতীয় দলের ক্রিকেটার, কোচ, সাপোর্টিং স্টাফ ও হোটেল স্টাফদের সবাই করোনামুক্ত। সবাই নিশ্চিন্তে অনুশীলনে যোগ দিতে পারবে।’

দেবাশীষ চৌধুরী আরও জানান, তারা বুধবার রাতেই করোনা টেস্টের রেজাল্ট পেয়ে গেছেন। কাজেই ক্রিকেটারদেরও জানিয়ে দেওয়া হয়েছিল। সেই খবর পেয়ে আজ সকালের মধ্যেই ক্রিকেটাররা হোটেলে উঠে যাবেন। হোটেল থেকেই দুপুরে হোম অব ক্রিকেটে অনুশীলনে আসবেন ক্রিকেটাররা।

যুব ক্রিকেটারদের ব্যাপারেও সুখবর জানিয়ে বিসিবি প্রধান চিকিৎসক বলেন, জাতীয় দলের সঙ্গে বিকেএসপিতে আবাসিক ক্যাম্পের আগে যুব দলের (অনূর্ধ্ব-১৯) ক্রিকেটার, কোচিং স্টাফ এবং সাপোর্টিং স্টাফের করোনা পরীক্ষা করানো হয়েছিল। সেখানেও সবার নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। অর্থাৎ অনুশীলন ক্যাম্পের কার্যক্রম শুরু করতে কোনো বাধা নেই।

উল্লেখ্য, আজ দুপুর আড়াইটা থেকে শুরু হয় বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত চলবে এই অনুশীলন পর্ব। আজ প্রথম দিন ব্যতীত বাকি সবদিনের অনুশীলন শুরু হবে দুপুর ২টায়।

এই অনুশীলন ক্যাম্পের মধ্যেই আগামী ২-৩ অক্টোবর একটি দুইদিনের, ৫-৬ অক্টোবর একটি দুইদিনের এবং ১৩ থেকে ১৫ অক্টোবর একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ক্রিকেটাররা। যেখানে ক্যাম্পে থাকা ২৭ জন খেলোয়াড়ের মধ্য থেকেই সাজানো হবে দুই দল।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here