জামালকে পেতে কলকাতা মোহামেডান চিঠি বাফুফের

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত : ১০ মার্চ ২০২১

জাতীয় দলের ক্যাম্প শুরুর সময় বাফুফে ডাক পাওয়া ফুটবলারদের ক্লাবগুলোকে চিঠি দেয়। বিগত এক যুগেরও বেশি সময় বাফুফে এই কাজটি শুধু দেশীয় ক্লাবগুলোর মধ্যেই করেছে। এবার অনেক দিন পর জাতীয় ফুটবলারকে ক্যাম্প অথবা ম্যাচের জন্য দেশের বাইরের ক্লাবকে চিঠি লিখতে হয়েছে বাফুফেকে।

বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া কলকাতা মোহামেডানের হয়ে আই লিগে খেলছেন। ২৩-২৯ মার্চ নেপালে ত্রিদেশীয় আমন্ত্রণমূলক টুর্নামেন্ট। অন্যদিকে ২১ ও ২৭ মার্চ আই লিগে কলকাতা মোহামেডানের ম্যাচ। জামাল ভূঁইয়ার জাতীয় দলে অংশগ্রহণ নিয়ে কিছুটা অনিশ্চয়তা রয়েছে। ২২-৩১ মার্চ ফিফা উইন্ডো। ফিফা উইন্ডোতে জাতীয় দলে খেলোয়াড় ডাক পেলে সংশ্লিষ্ট ক্লাব খেলোয়াড় ছাড়তে বাধ্য। আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার আইনে এটি রয়েছে।

আইন বাফুফে ও জাতীয় দলের দিকে থাকলেও ব্রিটিশ হেড কোচ জেমি ডে অবশ্য জামালের অংশগ্রহণকে বাধ্যতামূলক করেননি। পরিস্থিতি ও জামালের ওপরই ছেড়ে দিয়েছেন।

জেলা ফুটবল লিগ কমিটির সভা শেষে জামাল ভূঁইয়া প্রসঙ্গে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, ‘আমরা তার ক্লাবকে (কলকাতা মোহামেডান) চিঠি দিয়েছি। ফিফা উইন্ডোতে খেলোয়াড় চাইলে দিতে হয় ক্লাবকে। ক্লাব যদি খেলোয়াড় না দেয়, আবার জামাল ভূঁইয়া যদি খেলতে না চায় তাহলে তো ভিন্ন চিত্র। তবে আমরা ক্লাবের সাথে যোগাযোগ রাখছি।’

রাজনীতি/আফজাল

আপনার মতামত লিখুন :