জুন মাস থেকেই শুরুর চেষ্টা সাত কলেজের পরীক্ষা

ঢাবি প্রতিনিধি প্রকাশিত : ৫ জুন ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক ও ডিগ্রির স্থগিত পরীক্ষা চলতি জুন মাস থেকেই শুরুর চেষ্টা চলছে।

শুক্রবার (৪ জুন) সন্ধ্যায় গণমাধ্যমকে তথ্য নিশ্চিত করেন ঢাবি অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি বলেন, করোনা পরিস্থিতির অবনতিতে সাত কলেজের চলমান লিখিত/ব্যবহারিক যেসব পরীক্ষা স্থগিত হয়েছে এবং যেসব পরীক্ষা শুরুর জন্য রুটিন প্রকাশিত হয়েছিল, যা পরবর্তীতে স্থগিত হয়েছে, সেগুলো অগ্রাধিকার ভিত্তিতে খুব দ্রুততম সময়ের মধ্যেই শুরু করার চেষ্টা চলছে। চলমান লকডাউন উঠে গেলে ১০-১৫ দিনের নোটিশে পরীক্ষা শুরু করা হবে।

তিনি আরও বলেন, ২০১৯ সনের ২য় বর্ষের স্নাতক অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন) এবং ২০১৮ সনের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ (নতুন সিলেবাস) অসমাপ্ত পরীক্ষাসমূহ চলতি মাস অর্থাৎ জুনেই শুরু করার সম্ভাবনা বেশি। এখন পর্যন্ত যারা ফরম পূরণ করতে পারেনি, তাদের আগামী ১০ জুন পর্যন্ত নতুন সময় দেওয়া হয়েছে।

এছাড়া স্নাতকোত্তর ফাইনাল, প্রিলি ও স্নাতক ১ম, ২য়, ৩য় বর্ষের সব পরীক্ষাও দ্রুততম সময়ে শুরু করার জন্য কলেজগুলোর অধ্যক্ষরা শিগগিরই জরুরি বৈঠকে বসবেন বলেও জানান তিনি।

রাজনীতি/এনকে

আপনার মতামত লিখুন :