জেমিকে অনুশীলনে পেয়ে উজ্জীবিত ফুটবলাররা

ক্রীড়া ডেস্কঃ নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সামনে রেখে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রস্তুতি শুরু হয়েছে ৯ দিন আগে। প্রধান কোচ জেমি ডে এবং তার স্বদেশি সহকর্মীরা অনুপস্থিতিতে স্থানীয় তিন কোচই এতদিন অনুশীলন চালিয়ে আসছিলেন।

বৃহস্পতিবার সকালে জেমি এবং তার সহকর্মীরা ঢাকায় এসেছেন। কোয়ারেন্টাইন এবং কোভিড-১৯ পরীক্ষা শেষে বিদেশি কোচিং স্টাফের সবাই রোববার অনুশীনে যোগ দিয়েছেন।

৩৪ ফুটবলার এবং পুরো কোচিং স্টাফ নিয়ে এই প্রথম অনুশীলন হলো জাতীয় দলের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জামাল ভূঁইয়াদের অনুশীলনে ছিল শতভাগ পূর্ণতা।

প্রধান কোচ এবং বিদেশি সহকারী কোচদের পেয়ে রোববারের অনুশীলনে উজ্জীবিতই ছিলেন ফুটবলাররা। প্রায় ১০ মাস পর জেমি ডে তার ফুটবলারদের অনুশীলন করালেন। নতুন করে দুই বছরের চুক্তি করার পর প্রথম তিনি মাঠে নামলেন ফুটবলারদের নিয়ে।

অনুশীলন শেষে জেমি ডে তার শিষ্যদের নিয়ে তৃপ্তিই প্রকাশ করলেন, ‘আমি খুশি যে সবাই ব্যক্তিগতভাবে অনুশীলন করে নিজেদের ফিটনেস ধরে রাখার জন্য পরিশ্রম করেছেন। আন্তর্জাতিক ম্যাচের জন্য প্রস্তুতির এ সময়টা যথেষ্ট না হলেও ফুটবলাররা সবাই আন্তরিক ভালো কিছু করতে। বাকি যে দিনগুলো আছে এ সময়ে তারা আরো প্রস্তুত হতে পারবে। আশা করি নেপালের বিরুদ্ধে ছেলেরা ভালো পারফরম্যান্স করবে।’

জেমি ডে’র সঙ্গে রোববার অনুশীলনে যোগ দিয়েছেন জাতীয় দলের নতুন গোলরক্ষক কোচ ইংল্যান্ডের লেস ক্লিভলি। নতুন কোচ পেয়ে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানারাও বেশ খুশি।

প্রথম দিন তার কাছে অনুশীলন করে দেশের নাম্বার ওয়ান এ গোলরক্ষক বলেন, ‘প্রতিটি কোচেরই ট্রেনিংয়ের নিজস্ব একটা কৌশল থাকে। তবে সবার লক্ষ্যই থাকে গোলপোস্ট রক্ষিত রাখা। আমরা তার কাছে ভালো কিছু শিখে দলের জন্য কাজ করতে পারবো।’

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here