ডিজিটাল মার্কেটার এবং উদ্যোক্তা হিসেবে সফল আরিয়ান আহম্মেদ

রাজনীতি প্রতিবেদক প্রকাশিত : ২৪ মে ২০২১

আরিয়ান আহম্মেদ একজন বাংলাদেশি সংগীত শিল্পী, উদ্যোক্তা ও ডিজিটাল বিপণনকারী। ছাত্রাবস্থা থেকেই লেখালেখি এবং ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহ তাকে এই মাধ্যমে পরিচিত মুখ করে তুলেছে। দেখতে দেখতে ২২ বছরের পথচলায় এখন তিনি বাংলাদেশের মিউজিসিয়ান এবং ডিজিটাল মার্কেটার হিসেবে সকলের কাছে পরিচিত নাম। আরিয়ান আহম্মেদ একাধারে একজন সামাজিক মিডিয়া সাইবার সুরক্ষা বিশেষজ্ঞ এবং মিউজিশিয়ান আর্টিস্ট ও লেখক।

২০১৮সালে Mister King Team নামের প্রতিষ্ঠান সাধারণ জনগণের জন্য তৈরি করে ছিলেন তিনি। এটি মুলত সাইবার সুরক্ষা টিম ডিজিটাল মার্কেট ছিলো সাধারণ জণগনের জন্য। ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং। বিভিন্ন ধরনের এজেন্সির হয়ে কনটেন্ট প্রজেকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং শুরু করেন তিনি। এছাড়া বিভিন্ন পণ্যের প্রমোশন করে থাকেন অনলাইনের মাধ্যমে। সোশ্যাল মিডিয়া নরমাল ইউজার দের হেল্প করে থাকেন তিনি!

Ariyan Ahmed’ নামে নিজের একটি ফেসবুক ফ্যান পেজ দিয়ে কাজ শুরু করেছিলেন এই যুবক। মূলত প্রথমদিকে ফেসবুকের সুরক্ষাজনিত সমস্যা সমাধান এবং সাইবার নিরাপত্তা তৈরির কাজ শুরু করেছিলেন তিনি।

ইতোমধ্যে আন্তর্জাতিক সংগীত প্ল্যাটফর্ম ইউটিউব, টিকটক এবং স্পটিফাইয়ের অফিসিয়াল শিল্পী হিসাবে ভেরিফাইড করা হয়েছে আরিয়ান আহম্মেদ। ২০২১ সালের জানুয়ারিতে ইউটিউবে অফিসিয়াল শিল্পী চ্যানেল হিসেবে ভেরিফায়েড হয়েছিল তার চ্যানেল এবং সম্প্রতি তিনি স্পটিফাই থেকে শিল্পী যাচাই-বাছাইয়ে স্থান পেয়েছেন।

করোনা পরিস্থিতিতে ডিজিটাল মাধ্যমে কাজের অবস্থা সম্পর্কে তিনি বলেন, মহামারী পরিস্থিতিতে বাড়ির বাহিরে গিয়ে স্বাভাবিক কাজ করা সম্ভব না। আপনি যদি কোনও প্রযোজনা সংস্থায় কাজ করতে চান তবে আপনাকে সেখানে আপনাকে যেতে হবে। তাই আমি এই মুহূর্তে ইউটিউব, স্পটিফাই এবং আইটিউনস এবং সমস্ত স্ট্রিমিং অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে বাড়িতে থেকেই গান প্রকাশের চেষ্টা করছি। এ অবস্থায় এগুলোই সেরা মাধ্যম বলে মনে করি।

ডিজিটাল মিডিয়ায় নিজের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে আরিয়ান আমাদেরকে বলেন, আমি প্রচুর প্রোডাকশন হাউজের সাথে কাজ করেছি তবে এখন নিজের ইউটিউব চ্যানেলে কাজ করার সময় এসেছে।

রাজনীতি/আশিক

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ