ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

রাজনীতি ডেস্ক প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২১

২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটসমূহে প্রথম বর্ষ বিডিএস (ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি) কোর্সে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

আজ রোববার (১২ সেপ্টেম্বর) এ ফল প্রকাশ করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, এবারের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নাজমুস সাকিব রাহাত। তার গ্রামের বাড়ি পঞ্চগড়। তার স্কোর ৯৫ (২৯৫.০০)। আর উত্তীর্ণদের মধ্যে সর্বনিম্ন স্কোর ২৮৪.৭৫।

 

অংশগ্রহণকারীদের মধ্যে ৯ হাজার ৬৯৬ জন ছাত্র ও ১৭ হাজার ৩০ জন ছাত্রী পাস করেন। তাদের মধ্যে ২০৩ জন ছাত্র ও ৩৪২ জন ছাত্রী সরকারি ডেন্টালের জন্য নির্বাচিত হয়েছেন। সারা দেশে ৫৩ হাজার ৪জন ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন।

 

গত শুক্রবার (১০ সেপ্টেম্বর) সারা দেশের ৮টি কেন্দ্রের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা ৩৯ হাজার ১৩০ জন ভর্তিচ্ছু অংশ নেন। এর মধ্যে ২৬ হাজার ৭২৬ জন উত্তীর্ণ হয়েছেন।

 

জানা গেছে, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৬ হাজার ৮৫৫ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৮২১ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ২ হাজার ৩৪ জন।

 

ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৫৬৩ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ২ হাজার ৪৩৭ জন।

 

রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রে মোট আবেদনকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিলেন ৫ হাজার ৪২৭ জন। এ কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৪৮৬ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৯৪১ জন।

 

রাজশাহী মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৮ হাজার ১৬ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৬ হাজার ১৮৬ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ১ হাজার ৮৩০ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার ২০০ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৫ হাজার ৩৭৪ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ১ হাজার ৮২৬ জন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৪ হাজার ১৭৯ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৩ হাজার ৪৩২ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৭৪৭ জন।

বরিশালের শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ২ হাজার ৩২৭ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ১ হাজার ৭১৩ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৬১৪ জন।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ১২ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৮ হাজার ৫৩৪ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৩ হাজার ৪৬৬ জন।

রাজনীতি/জিএস

আপনার মতামত লিখুন :