দুই সপ্তাহের ছুটিতে তামিম-মুশফিকরা

ক্রীড়া ডেস্কঃ করোনা বিরতির পর বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে মাঠে গাড়িয়েছে বাংলাদেশের ক্রিকেট। প্রায় ২০ দিনের খেলার পর শেষ হয়েছে টুর্নামেন্ট। যেখানে নাজমুল একাদশকে হারিয়ে শিরোপা জিতেছে মাহমুদউল্লাহ একাদশ। ২০ দিন বেশ ধকলের ওপর দিয়েই গেছে করোনা ছুটি কাটিয়ে ফেরা খেলোয়াড়দের। এবার বিসিবি থেকে ২ সপ্তাহের ছুটি পেলেন ক্রিকেটাররা।

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল না খেলায় তামিম একাদশে থাকা জাতীয় দলের ক্রিকেটারদের ছুটি শুরু হয়েছে ২১ অক্টোবর থেকে। অন্যদিকে মুশফিক ও মাহমুদউল্লাহদের ছুটি শুরু হয়েছে আজ থেকে। ছুটি সত্ত্বেও কেউ চাইলে নিজ উদ্যোগে অনুশীলন করতে কোনো বাধা নেই। কারণ সামনেই রয়েছে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, যা শুরু হবে ১৫ নভেম্বর। এই টুর্নামেন্ট শুরুর আগে ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে হবে। এ জন্য করোনা পরীক্ষায় হতে হবে নেগেটিভ।

আসন্ন এই টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে ফেরার কথা রয়েছে দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজার। সাকিবের ১ বছরের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী ২৯ অক্টোবর। ফলে ১৫ নভেম্বর শুরু হতে যাওয়া ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে তার খেলতে কোনো বাধা থাকবে না। সাকিব এখন আছেন আমেরিকায়। জানা গেছে, টুর্নামেন্টের প্রস্তুতির লক্ষ্যে নভেম্বরের প্রথম সপ্তাহে দেশে আসবেন এই অলরাউন্ডার। অন্যদিকে মাশরাফির ফেরা নিয়ে রয়েছে কিছুটা শঙ্কা।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here