দেশে এলেন আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক

বিশেষ প্রতিনিধি প্রকাশিত : ৩ মার্চ ২০২১

আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান কুদ্দুস সন্ত্রীক বাংলাদেশে এসেছেন। বুধবার বিকেলে হজরত শাহজালাল বিমানবন্দরে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনের চেয়ারম্যান এইচ মনিরুজ্জামান।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক মো. মহসিন হোসেন, আজিজুল হক, বাদল রায় প্রমুখ। এছাড়া আরিফুর রহমানের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

আরিফুর রহমান কুদ্দুস দীর্ঘদিন পর দেশে আসায় তাকে স্বাগত জানিয়ে সংগঠনের চেয়ারম্যান এইচ এম মনিরুজ্জামান বলেন, করোনাকালে যেসব প্রবাসী মৃত্যূবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করছি। বাংলাদেশের যেসব প্রবাসী বিশ্বের বিভিন্ন প্রান্তে থেকে দেশের জন্য কাজ করছেন, রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সচল রাখছেন তাদের সার্বিক সুযোগ সুবিধার দিকে যাতে সরকারের নজর থাকে তার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশন প্রবাসীদের অধীকার আদায়ে অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছে। বিশ্বের সকল প্রবাসীদের প্রতি অনুরোধ আসুন আমরা সবাই এক হয়ে একটি প্লাটফর্মে দাড়িয়ে প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার হই। যাতে কোনো প্রবাসীকে তুচ্ছ তাচ্ছিল্য করে অপমান করতে না পারে।

আরিফুর রহমান বলেন, দীর্ঘদিন পর দেশে আসলাম। এবার মাস খানেক দেশে থাকার ইচ্ছা আছে। বিমানবন্দরের পরিবেশ আগের চেয়ে ভাল। তবে প্রবাসীদের সুবিধার্থে আরও উন্নত করতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীসহ প্রশাসনের সবার দৃষ্টি কামনা করছি।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের কার্যক্রম বিশ্বের প্রায় ৫০টি দেশে ছড়িয়ে গেছে। আরও যেসব দেশে বাংলাদেশী প্রবাসীরা আছেন সেসব দেশেও কমিটি গঠন হবে। দেশ এবং বিদেশে যেসব প্রবাসী আছেন সবার প্রতি অনুরোধ আপনারা যেকোনো সমস্যায় আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। আমাদের সাধ্যমতো আপনাদের পাশে দাড়ানোর চেষ্টা করবো।

 

রাজনীতি/কাসেম

আপনার মতামত লিখুন :