ধাওয়ানের সেঞ্চুরিতে চেন্নাইকে হারাল দিল্লি

ক্রীড়া ডেস্কঃ শারজার ঐতিহাসিক ক্রিকেট স্টেডিয়াম ফের সাক্ষী থাকল এক রুদ্ধশ্বাস লড়াইয়ের। শিখর ধাওয়ানের দুরন্ত সেঞ্চুরিতে চেন্নাই সুপার কিংসকে হারাল দিল্লি ক্যাপিটালস। আর এই জয়ে ফের টেবিলের এক নম্বরে উঠে এল দিল্লি।

শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের দেওয়া ১৮০ রান তাড়া করতে নেমে ধাক্কা খায় দিল্লি।স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই পৃথ্বী শ্ব-কে ডাগআউটে ফেরত পাঠান দিপক চাহার। কিন্তু আরেক ওপেনার ধাওয়ানের দুরন্ত লড়াইয়ে ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। ৫৭ বলে এবারের আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরিটি করেন ধাওয়ান।

৯৯ রান দাঁড়িয়ে ধোনির ক্যাচের আবেদনে রিভিউ নিয়ে বেঁচে যান ধাওয়ান। কিন্তু ১৯ তম ওভারে মাত্র ৪ রান নিতে পারেন। তাতে কঠিন হয়ে যায় দিল্লির সমীকরণ। ৬ রানে প্রয়োজন দাঁড়ায় ১৭ রান।

শেষ ওভারে অক্ষর প্যাটের বিধ্বংসী ব্যাটিংয়ে ম্যাচ জিতে নেয় দিল্লি। জাদেজার করা ওভারে অক্ষরের তিন ছক্কায় ২২ রান তুলে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে দিল্লি।

৫ বলে তিন ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন অক্ষর। আর ১০১ রানের অপরাজিত থাকেন ধাওয়ান। ৫৮ বলের ইনিংসে ১৪টি চার ও একটি ছক্কা হাঁকান ধাওয়ান।

এ ছাড়া অধিনায়ক শ্রেয়াস আয়ার ২৩ ও মার্কাস স্টয়নিস ২৪ রান করেন। বল হাতে দুরন্ত হওয়া সত্ত্বেও দলকে জেতাতে পারেননি দিপক চাহার। ৪ ওভারে মাত্র ১৮ রান খরচ করে ২ উইকেট নেন তিনি।

এর আগে ফ্যাফ ডু প্লেসি, শেন ওয়াটসন, অম্বতি রায়ডু ও রবীন্দ্র জাদেজার ব্যাটে ভর করে ৪ উইকেটে ১৭৯ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস। ডু প্লেসির ৪৭ বলে ৫৮, রায়ডুর ২২ বলে ৪৫ এবং জাদেজার ১৩ বলে ৩৩ রানের ইনিংসে দিল্লির সামনে কঠিন টার্গেট দিয়েছিল ধোনির দল। ম্যাচসেরা হয়েছেন শিখর ধাওয়ান।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here