নতুন রাজনৈতিক দল গঠনের জন্য গণচাঁদা চাইলেন নুর

নিজস্ব প্রতিবেদকঃ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে শিগগিরই আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’। নতুন দল গঠনকে সামনে রেখে ‘দেশের মানুষের অধিকার এবং গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার’ সংগ্রামকে সুসংগঠিত করতে গণচাঁদা সংগ্রহের উদ্যোগ নিয়েছেন নুরুলেরা।

শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের পেইজে ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ ও শ্রমিক অধিকার পরিষদের এক যৌথ বিবৃতি শেয়ার করে দেশের মানুষের কাছে গণচাঁদা আহ্বান করেছেন নুরুল হক। জনগণের উদ্দেশে নুরুল বলেছেন, ‘তারুণ্যের নতুন ধারার রাজনীতিতে আপনাদের সহযোগিতা আমাদের একান্ত কাম্য।’

ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, যুব অধিকার পরিষদের আহ্বায়ক মুহাম্মদ আতাউল্লাহ ও শ্রমিক অধিকার পরিষদের সদস্যসচিব মো. আরিফ হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক মহাসংকট থেকে উত্তরণের জন্য ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের তাঁর নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। রাজনীতির গুণগত পরিবর্তন ও রাষ্ট্রব্যবস্থার সংস্কারে গণমানুষের অংশগ্রহণে শিগগিরই নতুন রাজনৈতিক প্ল্যাটফর্ম “বাংলাদেশ গণ অধিকার পরিষদ” গঠিত হতে যাচ্ছে।

নুরুলের ফেসবুকে দেওয়া ওই বিবৃতিতে দেশের মানুষের উদ্দেশে আরও বলা হয়, গণমানুষের অধিকার আদায়ের সংগ্রাম এবং দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় আমাদের মহৎ কাজে আপনাদের সহযোগিতা, সমর্থন ও সহমর্মিতা থাকবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। আমাদের এই সংগ্রামকে আরও সুসংগঠিত করে এগিয়ে নিতে গণচাঁদা সংগ্রহের এই উদ্যোগ নেওয়া হয়েছে।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here