নিউ ইয়র্কে আ.লীগের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালন

যুক্তরাষ্ট্র প্রতিনিধিঃ

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করেছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্য আওয়ামী লীগ। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালনের আয়োজন করা হলে স্থানীয় আওয়ামী লীগ ও আওয়ামী পরিবারের সদ্যস্যরা জড়ো হন সেখানে।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার পরিজনসহ ও সকল শহীদের উদ্দেশে এক মিনিট নিরবতা পালন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও নিরাপদ দীর্ঘ জীবন কামনা করে দোয়া করা হয়। এছাড়া দেশে ও বিদেশে যারা করোনা সংক্রামণে আক্রান্ত হয়েছেন, তাদের রোগমুক্তি কামনা করা হয়।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বক্তরা বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা, অর্থনৈতিক উন্নয়ন, ডিজিটালাইজেশন, মানবিকতা, শিল্পায়ন, জীবনমানের উন্নয়ন, কৃষি আধুনিকায়নে সাফল্যের শিখরে উঠেছে দেশ। রাজনৈতিক স্থিতিশীলতা ধরে রেখে সামাজিক সমৃদ্ধি, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করে পরিবেশ উন্নয়ন, তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার, বন্ধুত্বপূর্ণ পররাষ্ট্রনীতি সবক্ষেত্রে সাফল্য এসেছে গত কয়েক বছরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্ব এবং একের পর এক সাহসী পদক্ষেপ কার্যত দেশকে এই অগ্রগতি ও সমৃদ্ধির পথে নিয়ে গেছে। করোনা মোকাবিলায় শক্তিধর দেশগুলো নাকানিচুবানি খেলেও শক্ত হাতে শেখ হাসিনা অদৃশ্য ভাইরাস সামাল দিচ্ছেন। অন্য যেকোনো দেশের তুলনায় বাংলাদেশে এখনো আক্রান্ত ও মৃতের হার অনেকক কম। করোনায় বিশ্ব অর্থনৈতিক মন্দার মধ্যেও রেমিট্যান্স ও বৈদেশিক মুদ্রার রিজার্ভে রেকর্ড গড়েছে বাংলাদেশ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সদস্য শরীফ কামরুল আলম হিরা। সঞ্চালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সদস্য আশাফ মাসুক।

অনুষ্ঠানে বেলুন উড়িয়ে ৭৪তম জন্মদিনের অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাকসু’র সাবেক জিএস ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে সাবেক উপদেষ্টা মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে অনেকেই উপস্থিত ছিলেন তারা হলেন মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, মুক্তিযোদ্ধা কামরুল হাসান চেীধুরী, রমেশ নাথ, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, ইঞ্জিনিয়ার মোহম্মদ আলী সিদ্দিকী, অ্যাডভোকেট শাহ মোহম্মদ বকতিয়ার, এম এ করিম জাহাঙ্গীর, মেসবাহ অহমেদ, ফরিদ আলম, ইলিয়ার রহমান, অধ্যাপক শাহনাজ মমতাজ, রুমানা আকতার, মঞ্জুর চৌধুরী, মুক্তিযোদ্ধা মুন্সি বসির ঊদ্দিন, আশরাফ উদ্দিন, সুবল দেবনাথ, জাকির হোসেন হিরু ভূইয়া, মোহম্মদ আকতার হোসেন, জালালউদ্দিন জলিল, কায়কোবাদ খান, হেলাল মাহমুদ, ইঞ্জিনিয়ার মিজানুল হাসান, ছাদেকুল বদরুজামান পান্না, সিরাজুল ইসলাম সরকার, মোল্লা মাসুদ, ইঞ্জিনিয়ার হাসান, খন্দকার জাহেদুল ইসলাম, মাহাবুবুল খসরু, শেখ জামাল হোসেন, সেবুল মিয়া, মোহম্মদ মাঈনদ্দিন, মো. আলমগীর, টি মোল্লা, উলফাৎ মোল্লা, দেলোয়ার হোসেন মোল্লা, নাদের আলী মাষ্টার, মো. জামাল বক্স, মো. মিজনুর রহমান চৌধূরী, রহিমুজ্জামান সুমন, খন্দকার জাহিদুল ইসলাম, রিণ্টু লাল দাস, ওসমান গনি, বিশ্বজিৎ সাহা, সুহাস বডুয়া, নাসিম পারভান পারু, ফিরোজ আহমেদ, ফরিদা আরভি, আতাউর রহমান তালুকদার, হেলেমউদ্দিন, ইফজাল চৌধুরী, মো. আলীমউদ্দিন, শহিদুল ইসলাম, শারমিন তালুকদার ও রাহিমুল হুদা ও জলি কর প্রমুখ।

রাজনীতি/কামাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here