নেপালের বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশ

নেপালের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল ।

ক্রীড়া ডেস্ক: মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত দুই ম্যাচের আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল। সিরিজের প্রথম ম্যাচে ২-০ গোলে জয় পাওয়ায় জামাল ভূঁইয়ারা ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই দল রক্ষণ জমাট রেখে আক্রমণে ওঠার চেষ্টা করেছে। বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে করোনায় আক্রান্ত। তার জায়গায় সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস ডাগ আউটে। তার অধীনে একাদশে দুটি পরিবর্তন এনে নেমেছে বাংলাদেশ। ৪-২-৩-১ ফর্মেশনে গোলকিপার আশরাফুল ইসলাম রানা ও ইয়াসিন খান শুরু থেকে খেলছেন। ২ মিনিটের সময় প্রথম সুযোগ পায় বাংলাদেশ। সাদ উদ্দিনের ক্রসটি জমে যায় গোলকিপার কিরণ কুমারের তালুতে।

পরের মিনিটে অবশ্য নেপালের তেজ তামাংয়ের দূরপাল্লার শট গোলকিপার রানার তালুবন্দী করতে তেমন কোনও সমস্যাই হয়নি। জামালরা লম্বা পাসে খেলার চেষ্টা করেছে। তবে মাঝমাঠ আগের ম্যাচের মতো কিছুটা নিষ্প্রভ। নাবীব নেওয়াজ জীবন প্লে-মেকারের ভূমিকায় ঘাম ঝরিয়েছেন। একাধিক আক্রমণের উৎসে এই ফরোয়ার্ড।

তরুণ স্ট্রাইকার সুমন রেজা দুটি সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি। ২৩ মিনিটে জীবনের পাস থেকে সুমন রেজা বক্সের বাইরে থেকে জোরালো শট নিলেও তা ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৩১ মিনিটে জীবনের ক্রস থেকে সুমন রেজার আরও একটি দুর্বল শট গোলকিপার কিরণ সহজেই রুখে দিয়ে স্বাগতিকদের হতাশ করেন। প্রথমার্ধের বাকি সময় কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দুই দল। এরপর দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পায়নি কোনো দল। ফলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দুই দলকে।

ম্যাচ শেষে আতশবাজি ফুটিয়ে সিরিজ জয় উদযাপন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। প্রথম ম্যাচের সমান না হলেও দ্বিতীয় ম্যাচে হাজার দশেক দর্শক বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গ্যালারিতে উপস্থিত থেকে জীবন-সাদ উদ্দিনের উৎসাহ দিয়েছে।

বাংলাদেশ একাদশ: আশরাফুল ইসলাম রানা, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, ইব্রাহিম, সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, সুমন রেজা।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here