নৌপথে আইনশৃঙ্খলা রক্ষা ও হয়রানি বন্ধের আশ্বাস

নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদক: নৌযান শ্রমিক ফেডারেশনের ১১ দফা দাবি নিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সরকারের পক্ষে তাৎক্ষণিকভাবে নৌপথে আইনশৃঙ্খলা রক্ষা ও হয়রানি বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করা হয়।

শনিবার (১৭ অক্টোবর) বাংলাদেশ নৌযান ফেডারেশনের বিভিন্ন দাবি দাওয়া পূরণের লক্ষ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে বিআইডব্লিউটিএ ভবনে এই সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়।

সভায় নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম তাদের ১১ দফা দাবি তুলে ধরে বলেন, নৌপথে আইনশৃঙ্খলা রক্ষা আইন প্রয়োগের নামে নৌযান শ্রমিকদের হয়রানি বন্ধ, নৌশ্রমিকদের নিয়োগপত্র, সার্ভিস বুক প্রদান, জীবন বীমা প্রবর্তন, প্রভিডেন্ট ফান্ড গঠন, খাদ‍্য ভাতা প্রবর্তন, কর্মস্থলে দুর্ঘটনায় মৃত্যুবরণকারী শ্রমিকদের ক্ষতিপূরণ প্রদান সহ বিভিন্ন দাবির বিষয়ে আলোচনা হয়।

আলোচনা সভায় নৌযান মালিক সংশ্লিষ্ট বিষয় সমূহ সুরাহার লক্ষ্যে আগামী ডিসেম্বর মাসে নৌযান মালিক সমিতির নির্বাচন পর্যন্ত অপেক্ষার জন‍্য নৌযান শ্রমিকদের অনুরোধ করা হয়।

নৌযান মালিক পক্ষের সাথে আলোচনা করে অতি দ্রুত সমস্যার সমাধানে নৌযান শ্রমিকদের দাবি পূরণের ব‍্যবস্থা নেয়ারও আশ্বাস প্রদান করা হয়।

সভায় উপস্থিত ছিলেন- নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর জালাল, শ্রম দপ্তরের পরিচালক, নৌপুলিশের প্রতিনিধি, সরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তা এবং বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলমসহ আরও অনেকেই।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here