পিসিবির দায়িত্ব এখন রমিজের কাঁধে

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২১

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার রমিজ রাজা। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদন অনুসারে, আনুষ্ঠানিকভাবে আগামী তিন বছরের জন্য পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রমিজ রাজা।

আজ সোমবার লাহোরে ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বোর্ড অব গভর্নরদের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক এই ক্রিকেটার ও ধারাভাষ্যকার।

পিসিবির নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত বিচারক শেখ আজমত সাঈদ এ নির্বাচন ও সভা পরিচালনা করেন। এবারের নির্বাচনে পিসিবির চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন দুজন। রমিজের প্রতিদ্বন্দ্বী ছিলেন আসাদ আলী খান। তবে, শেষ মুহূর্তে সরে দাঁড়ান আসাদ। যে কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নতুন চেয়ারম্যান নির্বাচিত হন রমিজ রাজা।  পিসিবির চেয়ারম্যানের ৩৬তম মেয়াদে ৩০তম ব্যক্তি হিসেবে নির্বাচিত হয়েছেন রাজা।

এজাজ বাট, জাবেদ বুরকি ও আব্দুল হাফেজের পর চতুর্থ সাবেক ক্রিকেটার হিসেবে পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রমিজ রাজা।

রমিজের আগে পিসিবির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন এহসান মানি। নিজের দায়িত্বে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন তিনি। কিন্তু, মেয়াদ শেষে শারীরিক অসুস্থতার জন্য আর চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য আগ্রহ প্রকাশ করেননি তিনি। তাই, পিসিবি পেয়েছে নতুন মুখ।

ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, মানির পর রমিজ রাজাকেই পিসিবির চেয়ারম্যান পদে দেখতে চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক ক্রিকেটার ইমরান খান। অবশেষে সেটাই হয়েছে। পিসিবির নতুন চেয়ারম্যান হয়েছেন রমিজ রাজাই।

রাজনীতি/এসজি

আপনার মতামত লিখুন :