প্রথমবার সাংবাদিক চরিত্রে তারিন

ছোট পর্দা-অভিনেত্রী-তারিন জাহান
ছোট পর্দার অভিনেত্রী তারিন জাহান।

বিনোদন প্রতিবেদক: ছোট পর্দার অভিনেত্রী তারিন জাহান। সেই ধারাবাহিকতায় এবার প্রথমবারের মতো সাংবাদিক চরিত্রে হাজির হচ্ছেন তিনি। নাটকের নাম ‘মঙ্গল আলোকে’। ইকবাল ইউসুফের রচনায় এটি প্রযোজনা করেছেন মাহফুজা আক্তার। নাটকটি বিটিভিতে প্রচার হবে। সম্প্রতি বিটিভির নিজস্ব স্টুডিওতে এর শুটিং শেষ হয়েছে।

নাটকের গল্পে দেখা যাবে, তারিন রাজধানী ঢাকাতে সাংবাদিকতা করেন। দেশের শিক্ষা ব্যবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই তিনি কাজ করছেন। একবার মফস্বলের শিক্ষাব্যবস্থার চিত্র স্বচক্ষে দেখার জন্য গ্রামে যান। সেখানকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ঘুরে ঘুরে এ সাংবাদিক শিক্ষাব্যবস্থার সফলতা-ব্যর্থতা নিয়ে তথ্য সংগ্রহ করেন।

প্রাসঙ্গিক ভাবেই সেখানকার শিক্ষা অফিসারের সঙ্গে তার সাক্ষাৎ ঘটে। তারিন সেই শিক্ষা অফিসারের বয়ানে সেখানকার শিক্ষাব্যবস্থার হালচাল জানার চেষ্টা করেন। কাজ করতে গিয়ে এক সময় ওই শিক্ষা অফিসারের সঙ্গে এক ধরনের হৃদ্যতাপূর্ণ সম্পর্ক তৈরি হয় তারিনের। পরবর্তী সময়ে সেই সম্পর্ক প্রেমে রূপান্তরিত হয়।

নাটকটিতে শিক্ষা অফিসারের চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান। তারিন জানান, প্রায় এক বছর পর বিটিভির নাটকে অভিনয় করলাম। সাংবাদিকদের সঙ্গে পরিচয় থাকলেও এ ধরনের চরিত্রে অভিনয় করিনি কখনো। চরিত্রটির মাধ্যমে বেশকিছু বক্তব্য তুলে ধরা হয়েছে দর্শকদের জন্য। আশা করছি, নাটকটি সবার ভালো লাগবে।’

রাজনীতি/কামরুল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here