পয়েন্ট হারালো রিয়াল, জিতল লিভারপুল

হতাশ রিয়াল তারকা বেনজেমা, উল্লাস বরুশিয়া মনশেনগ্লাডবাখের ফুটবলারদের ।

ক্রীড়া ডেস্ক: বার্সেলোনাকে হারানো সেই রিয়াল মাদ্রিদকে চেনাই যাচ্ছিল না। কিন্তু শেষটাতে এসে ঠিক পথ খুঁজে নিল ফেভারিটরা। দুই গোল খেয়ে হারের শঙ্কায় থাকলেও শেষ অব্দি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পয়েনন্ট হারানো থেকে বাঁচল জিনেদিন জিদানের দল। ছয় মিনিটের ব্যবধানে দুই গোল করে বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠ থেকে ড্র নিয়ে ফিরল রিয়াল।

মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপের লড়াইটি ড্র হয়েছে ২-২ গোলে। মার্কাস থুরামের দুই গোলে পিছিয়ে পড়ে রিয়াল। এরপর করিম বেনজেমা ও কাসেমিরোর গোলে রক্ষা।

গ্রুপের আরেক ম্যাচে ইন্টার মিলানের সঙ্গে গোলশূন্য ড্র করেছে শাখতার দোনেৎস্ক। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে শাখতার। মনশেনগ্লাডবাখ ও ইন্টারের দুই দলের পয়েন্ট ২ করে। ১ পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবারের আরেক ম্যাচে লিভারপুলের জয়ের নায়ক মোহামেদ সালাহ। মিতউইলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় পেলো ইয়ুর্গেন ক্লপের দল।

অ্যানফিল্ডে মঙ্গলবার ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে লিভারপুল। প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের হয়ে দুটি গোলই করেছেন সালাহ। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

গ্রুপের আরেক ম্যাচে আতালান্তার সঙ্গে ২-২ ড্র করেছে আয়াক্স। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকছে আতালান্তা। ১ পয়েন্ট নিয়ে এরপরই আয়াক্স। মিতউইলান এখন অব্দি পয়েন্টের দেখা পায়নি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘সি’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার রাতে মার্সেইয়কে ৩-০ গোলে হারাল ম্যানচেস্টার সিটি। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে পেপ গুয়ার্দিওলার দল। প্রতিপক্ষের মাঠে দলের হয়ে গোল করেছেন ফার্নান্দো তোরেস, ইলকাই গিনদোয়ান ও রাহিম স্টার্লিং।

গ্রুপের আরেক ম্যাচে অলিম্পিয়াকোসকে ২-০ গোলে হারাল এফসি পোর্তো। সমান ৩ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এরপরই পোর্তো। তৃতীয়স্থানে অলিম্পিয়াকোস। মার্সেই কোন পয়েন্টই পায়নি।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here