ফটোশুট করে বিতর্কে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা ম্যারিন। ছবি: সিএনএন

নিজস্ব প্রতিবেদক: ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা ম্যারিনের একটি ফটোশুট ঘিরে তর্ক-বিতর্ক চলছে। গত বছর বিশ্বের সবচেয়ে কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন সানা। ওই সময় তার বয়স ছিল ৩৪ বছর।

সম্প্রতি একটি ব্লেজার পরে ট্রেন্ডি নামের একটি সাময়িকীতে পোজ দিয়েছেন সানা। তবে তার পরা সেই ব্লেজারের নিচে শার্ট ছিল না। সাময়িকীটির প্রকাশনার সঙ্গে জড়িত মারি পালুসালো জুসিনমাকি জানান, সানার ফটোশুট এবং তাকে নিয়ে করা প্রচ্ছদ গল্প নিয়ে প্রচুর বিতর্ক তৈরি হয়েছে। এমন ফটোশুট আমরা আগেও করেছি। কিন্তু সেসব নিয়ে তখন এমন প্রতিক্রিয়া দেখা যায়নি।

৯ অক্টোবর প্রকাশিত সাময়িকীর নতুন সংস্করণ প্রকাশিত হয়। 

নারীদের লাইফস্টাইল সাময়িকীতে সানাকে নিয়ে আলোচনায় অনেকে হতাশ। সমালোচকরা বলছেন, প্রধানমন্ত্রীর দায়িত্ব অনেক গুরুত্বপূর্ণ। এমন কাজ করে সানা সময়ের অপচয় করেছেন।

তবে অনেকে আবার সানার পাশে দাঁড়িয়েছেন। অনেক পুরুষ এবং নারী নিজের ছবি পোস্ট করে সানার প্রতি নিজেদের সমর্থনের কথা প্রকাশ করেছেন।

এর আগে ২০১৬ সালে ব্রিটিশ প্রাক্তন প্রধানমন্ত্রী থেরেসা মে সানডে টাইমস ম্যাগাজিনের জন্য চামড়ার ট্রাউজারে চিত্রিত হওয়ার পরে ট্যাবলয়েড প্রেস থেকে তদন্তের মুখোমুখি হয়েছিল।

এদিকে, চলতি বছরে হাউস অফ কমন্সে একটি বিতর্ক চলাকালীন সময়ে ব্রিটিশ আইনজীবী ট্রেসি ব্র্যাবিন এর কাঁধটি উন্মোচিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল এবং প্রতিক্রিয়া দেখা দেয়, এমপি’র পোশাকটি ‘‘উপযুক্ত পোশাক’’ কিনা? এমন কিছু প্রশ্নও ছিল।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here