ফেনী-সোনাগাজী সড়কের লালপুল রোড ক্রসিং যেন মরণ ফাঁদ!

নিজস্ব প্রতিবেদক, ফেনী: ফেনী-সোনাগাজী সড়কের লালপুলস্থ সড়ক পারাপার জায়গাটুকু  যেন ভীতিকর এক মরণ ফাঁদ। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের এই জায়গা দিয়ে ফেনী জেলা থেকে সোনাগাজী উপজেলায় গাড়ি অবাধে চলাচল করায় এ জায়গায় প্রায় সময় ঘটে বড় বড় দুর্ঘটনা। এত দুর্ঘটনার পরও কর্তৃপক্ষের কোন সুনজর নেই এ সড়ক নিয়ে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ফেনী-সোনাগাজী রোডস্থ লালপুল একটা গুরুত্বপূর্ণ সড়ক। প্রতিদিন হাজার হাজার মানুষ গাড়িতে করে পাড়ি দিচ্ছে এই পথ। এ রোডে ঢাকা-চট্টগ্রাম বিশ্বরোড হওয়ায়, প্রায় ঘটে বড় ধরনের দুর্ঘটনা।

জানা যায়, সোনাগাজী আল হেলাল একাডেমীর প্রতিষ্ঠাতা মোস্তফা ও মারা গেছেন এ ভয়ানক জায়গা পাড়ি দেয়ার সময়। তাছাড়া জানা অজানা আরো বড় ধরনের দুর্ঘটনা তো প্রতি নিয়ত ঘটেই চলছে। খালি হচ্ছে অনেক মায়ের বুক, স্বামী হারা হচ্ছে অনেক স্ত্রী। এর পর ও কর্তৃপক্ষের কোন সুনজর পড়ছেনা এ সড়কের উপর। প্রতিদিন কেউ না কেউ পত্রিকার শিরোনাম হচ্ছে এ জায়গায়।

এলাকাবাসীর দাবি, ফেনী-সোনাগাজী সড়কের লালপুলস্থ জায়গায় দুর্ঘটনা রোধ করা দরকার। এ সড়কে দুর্ঘটনা রোধ কল্পে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের উপর দিয়ে একটা উড়ালসেতু স্থাপন করা প্রয়োজন বলে এলাকাবাসী জানান। এতে তারা কর্তৃপক্ষের সুদৃষ্টি আশা করেন, যাতে করে আর কোন মায়ের বুক খালি না হয়।

সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন বলেন, এই বিপদজনক পারাপারে প্রায়ই দূর্ঘটনা সংঘটিত হয়। আমরা এখানে আন্ডারপাস নির্মাণের জন্য আবেদন করেছি। আশা করি খুব দ্রুত একটা সমাধান আসবে।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here