বঙ্গোপসাগরে ১১ জেলেসহ ট্রলারডুবি

পটুয়াখালী প্রতিনিধি প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২১

বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে ১১ জেলেসহ এফবি মায়ের দোয়া নামে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। পটুয়াখালীর আলীপুর-কুয়াকাটা মৎস্য ব্যবসায়ী ও ট্রলার মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা এ তথ্য জানিয়েছেন।

কুয়াকাটার আলীপুর মৎস্য বন্দরে সাগরে মাছ শিকারে ঝড়ের কবলে পড়ে নিরাপদ আশ্রয়ে ফিরে আসা এফবি আবদুল্লাহ ট্রলারের স্টাফ আল আমিন জানান, গত বুধবার পিরোজপুরের একই এলাকার  তার বাবার ট্রলার এফবি মায়ের দোয়াসহ রুহুল আমিন মাঝির এফবি আবদুল্লাহ এবং এফবি ছোট হুজুরের দোয়া একসঙ্গে রওনা হয়। পরবর্তী সময়ে মাছ শিকারের পর সাগর উত্তাল হয়ে যাওয়ায় তার বাবা এফবি মায়ের দোয়া ট্রলারসহ সুন্দরবনের ভেদাখালী ফরেস্ট অফিসের কাছে খালে অন্য ট্রলারের সঙ্গে নিরাপদ আশ্রয় গ্রহণ করে। একই সময় তারাও সাগর উত্তাল হয়ে যাওয়ায় এফবি আবদুল্লাহ ট্রলারসহ কুয়াকাটার আলীপুরে চলে আসেন।

আজ সকাল ৮টার দিকে ট্রলারে বাজার ফুরিয়ে যাওয়াসহ ও বরফ গলে যাওয়ার আশংকায় আশ্রয় স্থল সুন্দরবনের খাল থেকে কুয়াকাটার আলীপুর মৎস্য বন্দরের উদ্দেশে রওনা হয়ে সুন্দরবনের নারকেলবাড়িয়া চর এলাকায় পৌঁছালে দুপুর সাড়ে ১২টার দিকে মাছ বোঝাই ট্রলারটি প্রচণ্ড ঢেউয়ের তোড়ে উল্টে যায়। এ সময় কাছাকাছি থাকা পাথরঘাটা এলাকার একটি ট্রলার হারুন মাঝি, কালাম, রশিদ, শামিম ও জসিমকে উদ্ধার করে শেষ বিকেলে পাথরঘাটার জ্ঞানপাড়া এলাকায় নিয়ে  আসে। অন্য ছয় জেলেকে অপর একটি ট্রলারে করে ভেদাখালীর ফরেস্ট অফিসের খালে নিয়ে যাওয়া হয় বলে নিশ্চিত করেছেন আল আমিন।

উল্লেখ্য, নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় কুয়াকাটার আলীপুর-মহিপুর মৎস্য বন্দরে ইতোমধ্যে সহস্রাধিক মাছধরার ট্রলার নিরাপদ আশ্রয়ে অবস্থান করছে।

রাজনীতি/জেকে

আপনার মতামত লিখুন :