বদলে যাচ্ছে রাজশাহী নগরের রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা, পরিদর্শনে মেয়র

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কের পাশাপাশি ওয়ার্ডসমূহের রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে।


৩০টি ওয়ার্ডের অলি-গলির রাস্তাঘাট পাকা হচ্ছে, প্রয়োজনীয় বিভিন্ন ড্রেন নির্মাণ করছে রাজশাহী কর্পোরেশন। ওয়ার্ডের অলি-গলির রাস্তা ও ড্রেন নির্মাণ করায় সরাসরি উপকৃত হচ্ছেন ওয়ার্ডবাসী। ওয়ার্ডের রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ নিয়মিত তদারকি করছেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। 


এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে নগরীর ৪, ৬ ও ৭ নং ওয়ার্ডে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ পরিদর্শন করেন মেয়র। পরিদর্শনকালে কাজের অগ্রগতি, গুনগত মানসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন মেয়র। এ সময় স্থানীয় ওয়ার্ডের বাসিন্দারা উন্নয়ন কাজের জন্য মেয়রকে ধন্যবাদ জানান।

শনিবার দুপুরে প্রথমে ৪নং ওয়ার্ডের বুলুনপুর এলাকায় রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ পরিদর্শন করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।


 এ সময় মেয়র ঘুরে ঘুরে ড্রেন ও রাস্তার নির্মাণ কাজ দেখেন এবং স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলেন। পরিদর্শনকালে ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. রুহুল আমিন, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ফিরোজ কবির মুক্তা, সাধারণ সম্পাদক হিমাদ্রী প্রসাদ রায় (লিটন), ২নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ সেলিম রেজা, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম ফটিক সহ স্থানীয় নেতৃবৃন্দ ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ৪ নং ওয়ার্ডে ২ কিলোমিটার ৪০০ মিটার রাস্তা ও সমপরিমান ড্রেন এবং ৪০০ মিটার গার্ড ওয়াল নির্মাণ কাজ চলমান রয়েছে। 


এরপর নগরীর ৭নং ওয়ার্ডে বিভিন্ন অলি-গলির রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ পরিদর্শন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ৭নং ওয়ার্ডে ১ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ২ হাজার মিটার রাস্তা ও ১২৫০ মিটার ড্রেন নির্মিত হচ্ছে।


 এরপর নগরীর ৬নং ওয়ার্ডের রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ পরিদর্শনে যান মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামানসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ৬নং ওয়ার্ডে এক হাজার ৫০ মিটার রাস্তা ও ১ হাজার ৫০ মিটার ড্রেন নির্মাণ কাজ চলছে। এছাড়া অন্যান্য ওয়ার্ডে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ চলমান রয়েছে।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here