বাঘায় তদন্তে অনিয়ম প্রমানিত হওয়ায় অধ্যক্ষকে কারন দর্শানোর নোটিশ, গভ‌র্নিং ব‌ডি বা‌তিল

বিজ্ঞাপন
32 Shares

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: ক‌লে‌জের ম্যানেজিং কমিটির মেয়াদ পু‌র্তির আ‌গেই নিয়ম ব‌হির্ভূতভা‌বে ক‌মি‌টি প্রনয়ন, নৈশ প্রহ‌রি‌কে গভ‌র্নিং ব‌ডির সদস‌্যকরনসহ নানা‌ন অ‌নিয়‌মের
অ‌ভি‌যো‌গে, রাজশাহীর বাঘায় ম‌নিগ্রাম আদর্শ মহা‌বিদ‌্যাল‌য়ের অধ‌্যক্ষ (ভারপ্রাপ্ত) মামুনর রশীদকে কারন দশা‌র্তে নো‌টিশ দি‌য়ে‌ছেন জেলা ক‌লেজ প‌রিদর্শক।

গত মঙ্গলবার (৭জুলাই) নো‌টিশ প্রদান করা হ‌য়েছে। একই স‌ঙ্গে অনিয়ম করে গঠন করা সেই ক‌মি‌টি বা‌তিল করা হ‌য়ে‌ছে। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন জেলা সহকা‌রি ক‌লেজ প‌রিদর্শক ফয়সাল আল মাহমুদ।


জানা যায়, মনিগ্রাম আদর্শ মহাবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ পূর্তির আগেই ওই কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আক্কাছ আলীকে বাদ দিয়ে মনিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান ও মনিগ্রাম ইউনিয়ন আ’লীগের সভাপতি সাইফুল ইসলামকে সভাপতি করে কমিটি গঠন করেন কলেজ অধ্যক্ষ মামুনর রশীদ। বিতর্কিত কমিটির অনুমোদন হয়েছে, ২২মার্চ’২০ ইং থেকে। আগের কমিটির মেয়াদ ছিল, এ বছরের ৪ এপ্রিল। ২০১৮ সালের ৫ এপ্রিল ক‌লে‌জ ম্যানেজিং কমিটির সভাপ‌তি নির্বাচিত হন সা‌বেক পৌর মেয়র ও জেলা আ.লীগ সদস‌্য আক্কাছ আ‌লী। তার কমিটির মেয়াদ উত্তীর্ণের আগেই অনিয়ম করে কমিটি গঠনের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী বরাবর অভিযোগ করেন আগের কমিটির সভাপতি আক্কাছ আলী। সরেজমিন গত ৩ জুন সেই অভিযোগ তদন্ত করেন রাজশাহী জেলা শিক্ষা অফিসার। ৯জুন তদন্ত প্রতিবেদন দাখিল করেন তিনি। সেখানে কলেজের নানান অনিয়মের বিষয়ে উপস্থাপনা করা হয়।

অ‌নিয়ম প্রমা‌নিত হওয়ায় ২২ মার্চ অনুমোদন হওয়া কমিটি বা‌তিল ক‌রে অধ‌্যক্ষের অ‌নিয়ম ও দু‌র্নিতীর বিরুদ্ধে কেন আইনগত ব‌্যবস্থা নেওয়া হ‌বেনা ম‌র্মে কারন দর্শানোর (শোকজ)নো‌টিশ প্রদান ক‌রেন জেলা ক‌লে‌জ প‌রিদশর্ক হা‌বিবুর রহমান। এ মু‌ঠো‌ফো‌নে অধ‌্যক্ষ‌কের সাথে কথা বলতে ‌চাই‌লে ব‌্যস্ত আ‌ছি ব‌লেই ফোনটি কে‌টে দেন।

বাঘা উপ‌জেলা মাধ‌্যমিক শিক্ষা অ‌ফিসার আ‌রিফুর রহমান জানান, অধ‌্যক্ষকে কারন দর্শা‌নোর নো‌টিশটি আ‌মি নে‌টে দেখে‌ছি. অ‌ফি‌সিয়া‌ল ভা‌বে চিঠি পায়‌নি।‌

রা্জনীতি/কা্জল

32 Shares
বিজ্ঞাপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here