বাপ্পী-জাহারা মিতুকে নিয়ে মিটু’র প্রযোজনায় ‘জয় বাংলা’

জিয়াউর রহমান সুমন প্রকাশিত : ১৭ জুলাই ২০২১

২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পাওয়ার জন্য সাধারণ শাখায় অনুদানের জন্য নির্বাচিত হয়েছে ৯টি চলচ্চিত্র। পূর্ণদৈর্ঘ্যে সিনেমার তালিকা প্রকাশ করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। এর মধ্যে সাধারণ অনুদান পাচ্ছে ‘জয় বাংলা’ ছবিটি। এর প্রযোজক মোহাম্মদ মিটু সিকদার, কাহিনিকার মুনতাসীর মামুন, চিত্রনাট্য ও পরিচালক কাজী হায়াৎ। আর ছবিটিতে একসঙ্গে দেখা যাবে বাপ্পি চৌধুরী ও জাহারা মিতুকে। ‘জয় বাংলা’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তারা।

দেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নিয়ে নির্মিত ছবিটি। ছবিটি মেসার্স টুংগীপাড়া চলচ্চিত্রের ব্যানারে নির্মিত হবে।

পরিচালক ও অভিনেতা কাজী হায়াৎ বলেন, মিটু খুব পরিশ্রম করছে এই ছবিটির জন্য। আমি চেষ্টা করবো ভালো একটি কাজ সবাইকে উপহার দিতে। যদিও আমি অসুস্থ, বাকিটা মহান আল্লাহ উপর ভরসা। সবাই আমার জন্য দোয়া করবেন আল্লাহ যেন আমাকে সুস্থ রাখে।

এ প্রসঙ্গে প্রযোজক মোহাম্মদ মিটু সিকদার জানান, আলহামদুলিল্লাহ। সরকারি অনুদান পেয়েছি। ধন্যবাদ জানাচ্ছি জুরিবোর্ড, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদকে।

আমাদের ছবিটির কাহিনি দেশের মানুষের, জনগন, মুক্তিযুদ্ধের উপর। এই মুহূর্তে দেশের যে অবস্থা তাতে আপাতত শুটিংয়ের কোনো পরিকল্পনা নেই। সরকারি আইন লঙ্ঘন করে গোপনে শুটিং করারও ইচ্ছে আমার নেই। সুন্দর ভাবে আমরা লকডাউন শেষ হলেই শুটিং করবো। আশা করি ভালো কিছু হবে। আমি টুঙ্গিপাড়ার সন্তান হিসেবে গর্বিত। কারন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টুঙ্গিপাড়ার সন্তান।

এ প্রসঙ্গে অভিনেত্রী জাহারা মিতু জানান, আমি খুবই আনন্দিত এমন একটি ইতিহাস নির্ভর গল্পের ছবিতে আমাকে নায়িকা হিসেবে নেয়ার জন্য। এটি আমার অভিনয়ের ক্যারিয়ারে নতুন পালক যোগ করবে বলে আমি মনে করছি। ধন্যবাদ প্রযোজক মিটু সিকদার ও গুনী পরিচালক কাজী হায়াৎ স্যারকে।

ইতিমধ্যে মেসার্স টুংগী পাড়া চলচ্চিত্রের ব্যানারে ‘ইয়েস ম্যাডাম’ নামের একটি চলচ্চিত্রের কাজ শেষ করেছেন, ছবিটির ডাবিং এডিটিং শেষ, খুব শীঘ্রই ইয়েস ম্যাডাম ছবিটি সেন্সরে জমা দিবেন বলে জানিয়েছেন প্রযোজক মিটু সিকদার। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তানহা মৌমাছি, আমান, রেসি, কেয়া, শিপন মিত্র, হাবিব খান, বড়দা মিঠু, রেবেকা, দুলারি ও অমিত হাসানসহ আরো অনেকেই।

ছবিটি পরিচালনা করেছেন রকিবুল আলম রাকিব।

দৈনিক রাজনীতি/জিসু

আপনার মতামত লিখুন :