বার্সাকে ডুবানো কৌতিনহো ফের বার্সায়

ফিলিপ কৌতিনহো ।

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের কাছে লজ্জাজনকভাবে হেরে যায় বার্সেলোনা। ৮-২ গোলে উড়ে যাওয়া বার্সার ঘরে এরপরই আগুন লাগে। সে আগুনে পুড়ে বরখাস্ত হোন দলের প্রধান কোচ কিকে সেতিয়েন। এছাড়া দলটির ইতিহাস সেরা ফুটবলার লিওনেল মেসিও জানিয়ে দেন, তিনি আর এ ক্লাবে থাকবেন না।

বার্সার ঘর উলট-পালট করে দেওয়া এ হারে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বার্সারই ঘরের ছেলে ব্রাজিলিয়ান প্লে মেকার ফিলিপ কৌতিনহো। করেছেন দুই গোল। বায়ার্নে ধারে খেলা সেই কৌতিনহো আবারও ফিরে আসলেন নিজ ঘর বার্সায়।

ব্রাজিলিয়ান প্লে-মেকার ফিলিপ কৌতিনহোকে বুধবার আনুষ্ঠানিক বিদায় জানিয়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। এক বছরের জন্য ধারে বায়ার্নে খেলতে গিয়েছিলেন কৌতিনহো। নতুন ইউরোপীয়ান চ্যাম্পিয়ন বায়ার্ন তার সঙ্গে স্থায়ীভাবে চুক্তি করতে অস্বীকৃতি জানানোয় আবারো বার্সেলোনায় ফিরে এসেছেন কৌতিনহো।

বায়ার্ন চেয়ারম্যান কার্ল হেইঞ্জ রুমেনিগে বলেছেন, ‘স্বকীয়তা ও দুর্দান্ত টেকনিক দিয়ে কৌতিনহো আমাদের ট্রিপল জয়ী মৌসুমে অন্যতম একজন সদস্য ছিলেন।

তবে গত মাসেই রুমেনিগে ইঙ্গিত দিয়েছিলেন কৌতিনহোর সঙ্গে স্থায়ী কোন চুক্তি করবে না তার ক্লাব।

এর আগে, ২০১৮ সালে লিভারপুল থেকে কৌতিনহোকে দলে ভিড়িয়েছিল বার্সেলোনা। বায়ার্নের হয়ে এবারের মৌসুমে ৩৮ ম্যাচে ১১টি গোল ও ৯টি এসিস্ট করেছেন কৌতিনহো। এর মধ্যে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনার বিপক্ষে ৮-২ গোলের উড়ন্ত জয়ে কৌতিনহো করেছেন দুই গোল। লিসবনের ফাইনালে পিএসজির বিপক্ষে ১-০ গোলের জয়ের ম্যাচটিতেও দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে খেলতে নেমেছিলেন এই ব্রাজিলিয়ান।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here