বিএনপি সাম্প্রদায়িক রাজনীতির পৃষ্ঠপোষক : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ।

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এ দেশের স্বাধীনতাবিরোধী জামায়াতের প্রধান পৃষ্ঠপোষক হলো বিএনপি। তারা এ দেশের সাম্প্রদায়িক শক্তিকে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। আজ সোমবার (৩১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে ন্যাপ-ভাসানী আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানী।

তিনি বলেন, বিএনপির প্রতি আমার অনুরোধ, এ অপরাজনীতি থেকে বেরিয়ে আসুন। সেই সঙ্গে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে নিজেদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সম্পৃক্ততা স্বীকার করে জাতির কাছে ক্ষমা চান। হাছান মাহমুদ বলেন, স্বাধীন বাংলাদেশের রাজনীতি করবে স্বাধীনতার পক্ষের মানুষেরা। সরকারপক্ষ ও বিরোধী পক্ষ উভয়পক্ষই হবে স্বাধীনতার পক্ষের। প্রতিক্রিয়াশীল, স্বাধীনতাবিরোধী, সাম্প্রদায়িক রাজনীতি এ দেশে হবে না। এ অপরাজনীতি বন্ধ করতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ ছিল। যার প্রধান কুশীলব ছিলেন খন্দকার মোশতাক এবং তার প্রধান সহযোগী ছিলেন জিয়াউর রহমান। তিনি বলেন, যারা বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন তাদের বিচার হয়েছে।

কিন্তু এর পেছনের কুশীলবদের বিচার হয়নি, তাদের মুখোশ উন্মোচিত হয়নি। আগস্টের শেষদিনে আমাদের প্রত্যয় হলো কমিশন গঠন করে এ ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে ভবিষ্যৎ প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরা।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here