বিমানবাহিনীর জন্য চীন থেকে আনা হলো ৭ প্রশিক্ষণ বিমান

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা ও ঐকান্তিক প্রচেষ্টায় চীন থেকে আনা হয়েছে সদ্য কেনা ৭টি কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমান।

বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চীনের তৈরি অত্যাধুনিক ৭টি কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমান চীন সরকারের সঙ্গে ক্রয় চুক্তির আওতায় সিএটিআইসি’র মাধ্যমে বিমান বাহিনীর জন্য কেনা হয়েছে। এই ৭টি বিমান চীনের দেহং মাংসি থেকে বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব বৈমানিকরা  সরাসরি সফল ফেরি ফ্লাইটের মাধ্যমে বৃহস্পতিবার চট্টগ্রামের বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকে অবতরণ করে।

মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক। বিমানগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরণের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি অনুযায়ী সেখানে অভ্যর্থনা জানানো হয়। 

এ সময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারসহ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক এর এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিমান বাহিনীতে বর্তমানে বিদ্যমান কে-৮ডব্লিউ প্রশিক্ষণ বিমানের সঙ্গে নতুন ক্রয়কৃত এই ৭টি বিমানের অন্তর্ভুক্তি বিমান বাহিনীর প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এ বাহিনীর সক্ষমতাকে বহুলাংশে বৃদ্ধি করবে।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here