বিস্ফোরণে কোনো বিভাগের গাফিলতি থাকলে ব্যবস্থা: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ প্রতিমন্ত্রী ।

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জের সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকায় মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় কোনো বিভাগের গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিদ‌্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

শনিবার (৫ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে বিস্ফোরণে দগ্ধদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, তল্লা ঘনবসতিপূর্ণ এলাকা। গ্যাস লাইন আছে। মসজিদের বর্ধিত অংশের ওপর দিয়ে গ্যাস লাইন গিয়েছে। এসির লাইনে শর্ট সার্কিট হয়েও বিস্ফোরণ ঘটতে পারে। কারণ তার কিছুক্ষণ আগে নাকি বিদ্যুৎ চলে গিয়েছিল। কীভাবে হয়েছে সেটি বড় বিষয় না। বড় বিষয় হলো এতোগুলো মানুষ মারা গেছেন। কোনোভাবে কোনো সরকারি বিভাগ বা অফিসারের গাফিলতির প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, যেসব মসজিদে এভাবে বিশালভাবে এসি লাগানো হয়েছে, তাদের নিকটস্থ বিদ্যুৎ অফিস থেকে সংযোগ পরীক্ষা করিয়ে নেয়া উচিত। কারণ অনেক ক্ষেত্রে নিম্নমানের তার ও সার্কিট ব্যবহার করা হচ্ছে। কেউ কোনো নিয়ম মানছে না, সাবধানতা অবলম্বন করাছে না। আমাদেরও আরো সাবধান হতে হবে।

এদিকে নারায়ণগঞ্জের সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকায় মসজিদে এসি বিস্ফোরণের ওই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। এছাড়া ২০ জন দগ্দ অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। গতকাল শুক্রবার রাতে বিস্ফোরণের ওই ঘটনা ঘটে।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here