বুধবার দেশে ফিরবেন সাকিব!

সাকিব আল হাসান ।

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরবেন আগামী বুধবার। এর আগে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছিল আজ সোমবারই তিনি দেশে ফিরছেন। সাকিবের ঘনিষ্ঠ সূত্র আগামী বুধবার সাকিবের দেশে ফিরে আসার বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি জানান, ‘সাকিবের সঙ্গে দুদিন আগে আমার কথা হয়েছে। সে জানিয়েছে ২ তারিখ (বুধবার) দেশে ফিরবে। আজ ফিরবে কি না এমন কিছু আমি জানি না।’

গত মার্চের শেষভাগ থেকেই সাকিব পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। এরমধ্যেই তার দ্বিতীয় সন্তান ইরাম হাসানের জন্ম হয়। পরিবারের সঙ্গে প্রায় পাঁচ মাস সময় কাটিয়ে তিনি ফিরবেন দেশে। এরপরেই নেমে পড়বেন নিজেকে প্রস্তুত করার জন্য।

সাকিবকে আইসিসির দেওয়া নিষেধাজ্ঞা শেষ হবে অক্টোবরের শেষে। মাঝে দুই মাস বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে নিজেকে প্রস্তুত করবেন। আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের ফেরার কথা রয়েছে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজেই।

বাংলাদেশ-শ্রীলংকা তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরুর কথা রয়েছে ২৪ সেপ্টেম্বর। নিষেধাজ্ঞা থাকার কারণে প্রথম টেস্টে অংশ নিতে পারবেন না তিনি। দ্বিতীয় টেস্ট শুরু হবে নভেম্বরের শুরুতেই। সাকিব ফিট থাকলে এই ম্যাচ থেকেই ২২ গজের পিচে দেখা যাবে সাবেক বিশ্বসেরা অলরাউন্ডারকে।

এর আগে সাকিবের ফেরা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পাপন জানিয়েছিলেন, নিষেধাজ্ঞা উঠলেই সাকিব খেলবে। তিনি বলেছিলেন, ‘যখনই তার (সাকিবের) নিষেধাজ্ঞা উঠে যাবে তারপরই সে আমাদের সাথে খেলতে পারবে। আমরা সবাই অধীরে আগ্রহে বসে আছি সে কবে ফিরবে বাট (কিন্তু) এটার সঙ্গে তার ফিটনেস এবং তার প্রস্তুতির ব্যাপার আছে। সেজন্য ও (সাকিব) ওর মতো করে অনুশীলন করবে। এ মাসেই সে চলে আসবে এবং অনুশীলন করবে। আশা করছি সে ফিট থাকবে, সবই থাকবে এবং আমাদের সঙ্গে শ্রীলঙ্কায় জয়েন করতে পারবে এবং খেলতে পারবে।’

প্রসঙ্গত, তিনবার জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেলেও আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিটকে না জানানোয় গত বছরের অক্টোবরে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব। এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য সব রকমের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয় সাকিবকে। আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিটের কাছে দায় স্বীকার করে সাকিব এই সাজা মেনেও নেন।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here