ব্যস্ত তরুণদের পছন্দের শীর্ষে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির অপো এফ১৯

সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশিত : ২৯ মে ২০২১

মোবাইল ফোনে গেম খেলা, কনটেন্ট দেখা ও গান শুনতে গিয়ে চার্জ দ্রুত শেষ হয়ে যায়। স্মার্টফোনগুলো নিয়ে গ্রাহকদের এমন অভিযোগই বেশি।

যে কারণে বেশি মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারির স্মার্টফোনের খোঁজে থাকেন ভোক্তারা।

আর ভোক্তাদের সেই চাহিদার দিকে গুরুত্ব দিয়ে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার শক্তিশালী ব্যাটারির অপো এফ১৯ স্মার্টফোন নিয়ে এসেছে  কোম্পানিটি।

শক্তিশালী ব্যাটারির পাশাপাশি ডিভাইসটিতে রয়েছে ৩৩ ওয়াটের ফ্ল্যাশচার্জিং প্রযুক্তি ও ৪৮ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা ও  ১৬ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা।

নিজেদের জীবনের রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করতে উন্নতমানের স্মার্টফোনের জুড়িমেলা ভার। আর ক্রেতাদের এসব চাহিদার কথা মাথায় রেখে অপো এফ১৯ ডিভাইসটিতে এসব বৈচিত্র্যপূর্ণ ফিচার যুক্ত করা হয়েছে।

বর্তমানে স্মার্টফোন দিয়েই প্রয়োজনীয় কাজ খুব সহজেই সেরে ফেলা যায়। আর এ কাজগুলোকে নিরবচ্ছিন্ন রাখতে এফ১৯ ডিভাইসটিতে রয়েছে দ্রুত চার্জিং প্রযুক্তির ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি, যা ব্যবহারকারীকে দীর্ঘক্ষণ স্মার্টফোন ব্যবহারের বিষয়টিকে নিশ্চিত করবে। সাধারণত বড় ব্যাটারির ফোনগুলোতে কম্প্রোমাইজ করতে হয় ডিজাইনের সঙ্গে। কিন্তু এই এফ১৯ ফোনে একজন ব্যবহারকারী পাবেন বিশাল ব্যাটারির সঙ্গে অসাধারণ স্লিম ডিজাইন।

অপো এফ১৯ ডিভাইসটিতে রয়েছে ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি। এই অসাধারণ প্রযুক্তি দিয়ে মাত্র ৭২ মিনিটের মধ্যে ডিভাইসটি পুরোপুরি চার্জপ্রাপ্ত হয় এবং ৩০ মিনিটের মধ্যে ৫৪ শতাংশ চার্জপ্রাপ্ত হয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, মাত্র পাঁচ মিনিট চার্জের মাধ্যমে ৫.৭৩ ঘন্টা কথা বলা যাবে কিংবা ১.৩৭ ঘন্টা সময় ধরে ইনস্টাগ্রাম ও ১.৮১ ঘণ্টা ইউটিউব ব্যবহার করা যাবে।

এফ১৯ স্মার্ট ডিভাইসে রয়েছে এআই নাইট চার্জার প্রযুক্তি। ফলে ব্যবহারকারীরা রাতে কোনো রকম চিন্তা ছাড়াই স্মার্টফোনে চার্জ দিতে পারবেন।
ডিভাইসটির বিশেষ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন ব্যাটারি গার্ড চার্জ প্রযুক্তি ব্যবহারকারীর ঘুমের প্যাটার্ন মনে রেখে ফোনটিকে সারারাত ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করবে এবং ঘুম থেকে ওঠার আগে ঘণ্টাখানেক আগে বাকি ২০ শতাংশ চার্জপ্রাপ্ত হবে।

উন্নতমানের চার্জিং প্রযুক্তি ছাড়াও এফ১৯ ডিভাইসটিতে রয়েছে ২৪০০ x ১০৮০ অ্যামোলেড এফএইচডি+পাঞ্চ হোল ডিসপ্লে এবং ৪০৯ পিপিই পর্যন্ত পিক্সেল ডেনসিটি। উন্নতমানের ক্যামেরা নিয়ে আসার ক্ষেত্রে অপো সবসময়ই এক ধাপ এগিয়ে থাকে।

এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি এই ডিভাইসটিতে বিস্তৃত পরিসরের ভিডিও এবং ফটোগ্রাফি ফিচার নিয়ে এসেছে। অপো এফ১৯ ডিভাইসটিতে রয়েছে ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরাসহ ৪৮ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা, ২ মেগাপিক্সেল মাইক্রো লেন্স এবং এআই সিন এনহ্যান্সমেন্ট প্রতিটি বস্তুকে নিখুঁতভাবে ক্যামেরাবন্দি করে। অপর্যাপ্ত আলো কিংবা রাতের বেলা কোনো ব্যবহারকারী যদি ছবি তুলতে চায়, তবে তিনি ডিভাইসটির নাইট মোড এবং এআই বিউটিফিকেশন মোড স্বয়ংক্রিয়ভাবে দৃশ্য বস্তুকে সমন্বয় করবে।

অপো এফ১৯ ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ চিপ এবং ৬জিবি র্যা ম। অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারী একটি স্মার্টফোন কেনার ক্ষেত্রে দুটি বিষয়কে প্রাধান্য দিয়ে থাকেন। একটি হলো— অধিক স্টোরেজ। এবং অপরটি হলো— নিরবচ্ছিন্ন পারফরম্যান্স। এ ক্ষেত্রে এফ১৯ ডিভাইসটির দ্রুত গতির র্যা ম ও শক্তিশালী চিপসেট এবং ১২৮ জিবি রমের ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণ করবে।

এফ১৯ ডিভাইসটি দুটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে। রঙগুলো হলো- প্রিজম ব্ল্যাক, মিডনাইট ব্লু। এফ১৯ ডিভাইস ব্যবহারকারীদের সম্পূর্ণ ব্যতিক্রমী অভিজ্ঞতা প্রদান করবে। এ ছাড়া অল-ডে এআই আই কেয়ার, অ্যাপস লক এবং লো-ব্যাটারি নোটিফিকেশন এসএমএস ব্যবহারকারীর অভিজ্ঞতাকে সমুন্নত করবে।

ডিভাইসটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ২১ হাজার ৯৯০ টাকা।

রাজনীতি/কেএসআর

আপনার মতামত লিখুন :