ব্যস্ত সময়ে মেহেদী হাসান লিমন

প্রকাশিত : ১০ জুলাই ২০২০

বিনোদন প্রতিবেদকঃ ছোটবেলা থেকেই মেহেদী হাসান লিমনের স্বপ্ন একজন বড় গীতিকার হবার। সংগীত জগতে তার কলমের খোঁচায় ফুটিয়ে তোলেন প্রেম-বিরহ ও ভালেবাসার খুনসুটির গল্প, সময়ের সঙ্গে যিনি নিজেকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। অর্জন করে নিয়েছেন সকল মানুষের অসামান্য ভালোবাসা।

গত চার বছরে বেশী সংখ্যক জনপ্রিয় গানের গীতিকার লিমন। তার লেখা ইমরানের ‘এমন একটা তুমি চাই’ বেশ জনপ্রিয়তা পায়। গানটি শুধুমাত্র সি এম ভি’র ইউটিউব চ্যানেল থেকে ৩ কোটি ২০ লাখেরও বেশী মানুষ দেখেছে এবং ইমরানের আরেকটি গান ‘আমার কাছে তুমি অন্যরকম’ যেটি ইউটিউবে দেখা হয়েছে ১ কোটি ৬০ লাখ। লিমনের লেখা আসিফ আকবর ও কর্ণিয়ার ‘কি করে তোকে বুঝাই’ গানটিও ইউটিউবে দেখেছে ২ কোটি একাত্তর লাখের বেশি মানুষ। এবং লিমনের লেখা মিনার এর ‘চোখ’ গানটি দেখা হয়েছে ১ কোটিরও বেশি মানুষ। তাছাড়া তাহসানের ‘ভালোবাসি তাই’ ও ‘অপ্রাপ্তি’ ও মিনারের ‘নেই’ ও মাহতিম সাকিবের ‘রেখো তোমার করে’ ও এলিটা’র ‘চোখেরই নীলে’ ও প্রীতম হাসানের ‘উড়তে শেখা পাখি’ ও ‘দূরত্ব’ ও প্রত্যয় খানের ‘অপরাধী’ ও শেখ সাদি’র ‘দাঁড়ি-কমা’ ও ‘ললনা-২’ ও তানজিব সারওয়ারের ‘কি মায়া’ সহ লিমনের রয়েছে বেশ কিছু শ্রোতা প্রিয় গান। এছাড়াও গত চার বছর ধরে উপহার দিয়েছেন আরো বেশ কিছু শ্রোতাপ্রিয় গান। যা গেয়েছেন দেশের জনপ্রিয় প্রায় সব শিল্পীরা। গত চার বছরে লিমনের গানের সংখ্যা ১০০ টিরও বেশী…

প্রকাশের অপেক্ষায় রয়েছে অনেকগুলো গান। এর মধ্যে কুমার বিশ্বজিৎ এর ‘ভুলে যেতে চাই’ এর ইমরান এর ‘না’ আসিফ আকবর ও পূজা’র ‘তোমার অসুখ’ বেলাল খানের ‘ভালোবাসা অদৃশ্য কান্না’ কনা’র ‘আড়ালে’ এবং লায়লার ‘কোন দুঃখ নাই’ সহ আরো কিছু গান।

তাছাড়া লিমন আরো কাজ করছেন হাবিব ওয়াহিদ, আসিফ আকবর, ইমরান, মিনার রহমান, তাহসান, মোহাম্মদ মিলন, বেলাল খান, ঐশী, ন্যান্সি, লায়লা, সাব্বির নাসির, নিরু, আলভি আল ভেরুনি সহ আরো অনেকের সাথে।

গান নিয়ে মেহেদী হাসান লিমন পরিকল্পনা হলো একজীবনে প্রাপ্তি অপ্রাপ্তির হিসেব কষতে চাইনা তিনি। শুধু গানের মাঝেই ডুবে থাকতে চান তিনি। ভালো ও পরিছন্ন গান লিখে যেতে চান মানুষের জন্য। বাংলা গানকে ছড়িয়ে দিতে চান বিশ্ব দরবারে। মানুষের মনের মধ্যে পরম ভালোবাসায় বেঁচে থাকতে চান যুগের পর যুগ…..।

রাজনীতি/কামরুল

আপনার মতামত লিখুন :