ভরণ পোষণ না দেওয়ায় ছেলের বিরুদ্ধে মায়ের মামলা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর চারঘাটে ভরণ পোষণ না করায় একমাত্র ছেলে ও ছেলের বউয়ের বিরুদ্ধে মামলা করেছেন শ্রীমতি স্বরসতী প্রামাণিক নামের এক মা। বৃহস্পতিবার চারঘাট মডেল থানায় এ মামলা দায়ের করা হয়েছে। পিতা-মাতার ভরণ পোষণ আইনে চারঘাট থানায় হওয়া প্রথম মামলা এটি।

মামলার বাদীর নাম শ্রীমতি স্বরসতী প্রামাণিক। তিনি চারঘাট থানাধীন নন্দনগাছী জোতকার্তিক গ্রামের মৃত শ্রী সুনীল কুমারের স্ত্রী। আসামিরা হলেন- শ্রীমতি স্বরসতী প্রামাণিক এর ছেলে শ্রী সুকেশ কুমার প্রামাণিক ও ছেলের বউ শ্রীমতি বিউটি প্রামাণিক। তারাও চারঘাট থানাধীন নন্দনগাছী জোতকার্তিক গ্রামের বাসিন্দা।

জানা যায়, মামলার বাদী শ্রীমতি স্বরসতী প্রামাণিক(৬০) এর স্বামী ২০০৩ সালে মারা যায়। তিনি মৃত্যুকালে প্রায় ২৪ বিঘা সম্পত্তি, যার মূল্য প্রায় ৩ কোটি টাকা রেখে যায়। তার স্বামী মৃত্যুর পর থেকেই একমাত্র ছেলে ও ছেলের বৌ ভাত কাপড় এবং সম্পত্তির কোন অংশও তাকে দেয় না।

শ্রীমতি স্বরসতীকে তার প্রাপ্ত অংশ বুঝিয়ে না দেওয়ায় সে বিজ্ঞ যুগ্ন জেলা জজ-১, রাজশাহীতে মামলা নং-২০৫/২০১৩ অঃ প্রঃ দায়ের করেন এবং ওই মামলাটি বিজ্ঞ আদালত পর্যালোচনা শেষে গত ১৩ ফেব্রুয়ারি ২০১৮ সালে স্বরসতী প্রামাণিকের পক্ষে রায় প্রদান করেন। তারপরও তার একমাত্র ছেলে সুকেশ কুমার তার ভরণ পোষণ কিংবা সম্পত্তির অংশ তাকে বুঝিয়ে দেয় না।

আরো জানা যায়, গত ০৫ জুলাই(রোববার ) সকালে ছেলে সুকেশ কুমারকে তার প্রাপ্ত অংশ বুঝিয়ে দেওয়া সহ তার ভরণ পোষন করতে বলায় ছেলে ও ছেলে বৌ শ্রীমতি স্বরসতীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে মারধর করার জন্য তেড়ে আসে এবং মারধর করার ভয়ভীতি দেখিয়ে বাড়ি হতে বের করে দেয়। কোন উপায় না পেয়ে শ্রীমতী স্বরসতী তার বড় মেয়ে চন্দনা বিশ্বাস এর বাড়ি নাটোরে চলে যায়।

সর্বশেষ গত বৃহস্পতিবার বিকেলে শ্রীমতি স্বরসতী প্রামাণিক চারঘাট মডেল থানায় উপস্থিত হয়ে তার একমাত্র ছেলে শ্রী সুকেশ কুমার প্রামাণিক ও ছেলে বউ শ্রীমতি বিউটি প্রামাণিক এর নামে মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার সন্ধা সাড়ে ছয়টার দিকে চারঘাট মডেল থানার কর্মকর্তা ইনচার্জ সমিত কুমার কুন্ডুর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালনা করে শ্রী সুকেশ কুমার প্রামাণিককে আটক করেন।

চারঘাট মডেল থানার কর্মকর্তা ইনচার্জ সমিত কুমার কুন্ডু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শ্রীমতি স্বরসতী প্রামাণিক পিতা-মাতা ভরণ পোষণ আইন ২০১৩ এর ৫ ধারায় তার ছেলে ও ছেলে বউয়ের নামে মামলা দায়ের করেছেন। তাৎক্ষণিক আসামীকে আটক করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here